মঙ্গলবার , আগস্ট ৯ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ থেকে বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ থেকে বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
জেলাবাসীর দীর্ঘদিনের দাবি চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত সরাসরি ট্রেন চালুর। সেই স্বপ্ন আজ বাস্তবে রুপ পেলো। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধনের মধ্য দিয়ে পথচলা শুরু হলো সেই স্বপ্নের। আর সরাসরি ট্রেন পাওয়ায় চাঁপাইনবাবগঞ্জবাসী ও রাজনৈতিক নেতৃবৃন্দ স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রীকে।

এ উপলক্ষে আজ বুধবার বেলা সাড়ে ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ রেল ষ্টেশনে আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠানের। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোঃ খাইরুজ্জামান লিটন, সাংসদ ডাঃ সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, সংরক্ষিত মহিলা এমপি ফেরদৌসী ইসলাম জেসী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) তাজকির-উজ-জামান, রেলওয়ের পশ্চিমাঞ্চলের জিএম শহীদুল ইসলামসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেন চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিতকরণ অংশ বাঁশি বাজিয়ে ও পতাকা নেড়ে উদ্বোধন করেন। পরে প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জের আমচাষী ইসমাইল হোসেন খান ও এক শিক্ষার্থীর সাথে কথা বলেন।

বনলতা এক্সপ্রেস ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে আগামীকাল বৃহস্পতিবার ভোর ৫.৫০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে পৌছাবে ১১.৫০ মিনিটে এবং ঢাকা থেকে দুপুর ১.৩০ মিনিটে ছেড়ে চাঁপাইনবাবগঞ্জ পৌছাবে সন্ধ্যা ৭.১০ মিনিটে। সপ্তাহে শুক্রবার বন্ধ থাকবে ট্রেনটি।

আরও দেখুন

বাংলার মহীয়সী নারী বেগম শেখ ফজিল্লাতুনেছা মুজিব – নূরুজ্জামান বিশ্বাস এমপি

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:বাংলার মহীয়সী নারী বেগম শেখ ফজিল্লাতুনেছা মুজিব বলেছেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর …