নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জে ২২ অস্ত্র মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে ২২ অস্ত্র মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জে আলোচিত ২২ অস্ত্র উদ্ধার মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। আজ মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এই মামলার রায় প্রদান করেন।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত তিন আসামী হ’ল, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর গোপালনগর গ্রামের মৃত. আয়েন উদ্দিনের ছেলে শাহ আলম ওরফে আলম, একই উপজেলার তেলপুটি লম্বাপাড়া গ্রামের দুলুর ছেলে আবুল কালাম ও চট্রগ্রামের বোয়ালখালী উপজেলার আহল্লা সাধারপাড়া এলাকার মৃত নুরুল হকের ছেলে মোহাম্মদ ওসমান আলী। এদের মধ্যে ওসমান পলাতক রয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামী সাইফুল ইসলামকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জমান আরা জানান, ২০১৬ সালের ২৪ অক্টোবর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শংকরবাটি মহল্লার শাহিনের বাড়িতে অভিযান চালিয়ে ২২টি বিদেশী পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫ টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ। এর কয়েক মাস আগে আসামী শাহ আলম বাড়িটি ভাড়া নিয়েছিলেন। অস্ত্র উদ্ধারের দিন বিকেলে একটি ট্রাকে করে অস্ত্রগুলো পাচারের কথা ছিলো। কিন্তু এর আগেই পুলিশ সেখানে অভিযান চালিয়ে এই অস্ত্রের চালানটি আটক করে।

এই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল করিম বাদী হয়ে থানায় শাহ আলমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শ (ওসি) মাহবুব আলম চারজনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন। স্বাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে আজ মঙ্গলবার আদালত এই মামলার রায় ঘোষনা করেন।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে কোটা আন্দোলনের বিরুদ্ধে শান্তিপূর্ণ মটর সাইকেল শোডাউন করেছে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ চাঁপাইনবাবগঞ্জে কোটা আন্দোলনের বিরুদ্ধে শান্তিপূর্ণ মটরসাইকেল শোডাউন ও সংক্ষিপ্ত আলোচনাসভা করেছেন জেলা আওয়ামী …