নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে হেলথ কার্ডের মাধ্যমে ১০ হাজার শিক্ষার্থী পাবে স্বাস্থ্যসেবা

চাঁপাইনবাবগঞ্জে হেলথ কার্ডের মাধ্যমে ১০ হাজার শিক্ষার্থী পাবে স্বাস্থ্যসেবা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা স্বাস্থ্য কার্ড বিতরণের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০ দিকে গ্রীনভিউ স্কুলের হলরুমে প্রথম ও ষষ্ঠ শ্রেনীর প্রায় আড়াইশত শিক্ষার্থীর উপস্থিতিতে এর উদ্বোধন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক।
এসময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাঃ মোঃ জাহিদ নজরুল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), এ,কে,এম, তাজকির-উজ-জামান, পৌর মেয়র, মোঃ নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা মাধ্যমিক অফিসার মোহাম্মদ সাইফুল মালেক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও ও গ্রীন ভিউ স্কুলের প্রধান শিক্ষক রোকসানা আহমেদসহ অন্যান্যেরা।

এই হেলথ কার্ড মাধ্যমে একজন শিক্ষার্থী সেবা পাবে, উচ্চতা, ওজন, রক্তস্বল্পতা, গঔঅঈ, চোখের দৃষ্টি, শ্রবণ ক্ষমতা, চর্মরোগ, দাঁতের অবস্থা, পুষ্টিমান যাচাই করে প্রতি বছরে দুইবার চিকিৎসক পরামর্শ প্রদান করবেন। সম্পূর্ণ বিনামূল্যে জেলা প্রশাসনের এই উদ্দ্যেগকে কারিগরী সহায়তা দিচ্ছেন সিভিল সার্জন অফিস।

জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান, পর্যায়ক্রমে জেলার সকল স্কুলে এই সেবা চালু করা হবে। স্বাস্থ্যবান শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। তিনি আরো বলেন, জেলা প্রশাসনের তিন বছর মেয়াদী কর্মপরিকল্পনার অংশ হিসেবে এই উদ্দ্যেগ গ্রহণ করা হয়। ২০২১ সালের মধ্যে এসডিজিতে দৃশ্যমান অগ্রগতি সাধন করতে এই উদ্যোগ নেয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), এ,কে,এম, তাজকির-উজ-জামান জানান, যে জেলা প্রশাসন পর্যায়ক্রমে তিন বছর মেয়াদী কর্মপরিকল্পনার সব উদ্যোগ বাস্তবায়ন করবে। এই উদ্দ্যেগ এর জন্য ইতোমধ্যে ১০ হাজার হেলথ কার্ড ছাপানো হয়েছে। প্রতি বুধবার করে এই হেলথ চেকআপ বিভিন্ন স্কুলে অনুষ্ঠিত হবে।

আরও দেখুন

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে শুরু হলো ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্তপর্বের আসর, ভার্চুয়াল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে শুরু হলো ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর চূড়ান্তপর্বের আসর। বুধবার …