নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে হরিজনদের সঙ্গে মতবিনিময় করলেন পিকেএসফের এমডি

চাঁপাইনবাবগঞ্জে হরিজনদের সঙ্গে মতবিনিময় করলেন পিকেএসফের এমডি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরায় হরিজন পল্লীতে সেখানকার বাসিন্দার সাথে মতবিনিময় করেছেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার।

আজ রবিবার সকালে দিনব্যাপী পিকিএসএফের সহযোগী সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির বিভিন্ন কর্মকান্ড পরিদর্শনে এসে তিনি হরিজনদের সাথে মতবিনিময় করেন। এ সময় মতবিনিময় শেষে হরিজনদের পল্লী পরিদর্শন করে পরে তাদেরকে সাথে নিয়ে স্থানীয় একটি হোটেলে সকালের নাস্তাও করেন তিনি।

মতবিনিময় সভায় পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক জানান, কেউ পিছিয়ে থাকবেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতি হচ্ছে সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাওয়া, কাউকে পেছনে ফেলে নয়। ২০৩০ সালের মধ্যেই সবাইকে সাথে নিয়েই সরকার এসডিজি’র লক্ষ বাস্তাবায়নে  কাজ করছে। এছাড়া তিনি হরিজনদের বাসস্থান ও টয়লেটসহ অন্যান্য সমস্যা নিয়ে সরকারের সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথা বলবেন বলেও জানান।

এ সময় তার সফরসঙ্গী ছিলেন, পিকেএসএফের উপ-মহাব্যবস্থাপক আশরাফুল হক, সহকারী মহা-ব্যবস্থাপক মনির হোসেন ও সমৃদ্ধি কর্মসূচির প্রোগ্রাম অফিসার গোলাম রাব্বানী ও প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার  সাবেক একান্ত সচিব ও পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার হরিজন পল্লীতে মতবিনিময় শেষে নাচোল উপজেলার নেজামপুরে সমৃদ্ধি কার্যক্রমের আওতায় স্বাস্থ্য ক্যাম্প উদ্বোধন করেন। পরে তিনি নেজামপুরে ‘উন্নয়নে যুবসমাজ’ সদস্যদের সাথে মতবিনিময় করেন এবং ভিক্ষুক পূর্নবাসনের আওতায় একজন উদ্যমী সদস্যের কার্যক্রম দেখেন।

পরে সদর উপজেলার আমারকে প্রয়াসের লিফট কর্মসূচির আওতায় গাড়ল ও ভেড়ার ব্রিডিং খামার ও গাড়ল ক্লাস্টার এবং পিকেএসফের এসইপি প্রকল্পের কারিগরি সহায়তায় সদস্যদের বাস্তবায়নাধীন ইকোলজিক্যাল আমবাগানও পরিদর্শন করেন। 

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …