সোমবার , জানুয়ারি ২৪ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্চিতের প্রতিবাদে প্রশাসনিক তদন্তের দাবি

চাঁপাইনবাবগঞ্জে বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্চিতের প্রতিবাদে প্রশাসনিক তদন্তের দাবি


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান কর্তৃক বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ সনুকে লাঞ্চিতের ঘটনায় প্রশাসনিক তদন্তের দাবি জানানো হয়েছে। বৃহস্প্রতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারে সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধার ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানান বীর মুক্তিযোদ্ধা বজলার রহমান সনু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বজলুর রশিদ সনু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খানকে দূর্নীতিবাজ আখ্যা দিয়ে বলেন, ঘটনার দিন প্রধানমন্ত্রী সর্ম্পকে কোন বক্তব্য না দিলেও; টুটুল খান সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলায় নাকি আমাকে থামানোর চেষ্টা করে বলে দাবি করেন সংবাদ সম্মেলনে। তারই প্রতিবাদে আজকের এই সংবাদ সম্মেলন।
তিনি আরও জানান, ‘ওই সংবাদ সম্মেলনে টুটুল খান আমাকেসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন। যা সকল মুক্তিযোদ্ধাদেরকে রাষ্ট্রীয় ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করেছে। এ অবস্থায় আমাকেসহ বীর মুক্তিযোদ্ধাদের লাঞ্চিতের প্রতিবাদে প্রশাসনিক তদন্তের দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে টুটুল খানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানানো হয়।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক জেলা ডেপুটি কমান্ডার আলফাজ উদ্দিন, সাবেক সদর উপজেলা কমান্ডার খাইরুল ইসলাম, কানসাট ইউনিয়ন কমান্ডার আবুল হোসেনসহ অন্তত ৪০ জন বীর মুক্তিযোদ্ধা।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা অনুষ্ঠানে প্রশাসনের নিকট বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ আয়োজনের অনুরোধ জানালে মাইক কেড়ে নিয়ে বক্তব্য প্রদানে বাধা দেন এবং লাঞ্চিত করেন টুটুল খান। এ ঘটনার পর গত ১৯ ডিসেম্বর লাঞ্চিতের প্রতিবাদে বিচার চেয়ে মানববন্ধন করে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। পরে গত ২০ ডিসেম্বর পাল্টা কর্মসূচি হিসেবে সংবাদ সম্মেলন করে আতিকুল ইসলাম টুটুল খান।

আরও দেখুন

বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া: নাটোরের বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিসে সভাপতি ও সাধারণ সম্পাদক পদকে কেন্দ্র করে দলিল …