নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জে বাল্য বিবাহ দেবার অপরাধে ৩ জন কারাগারে, ২ জনের অর্থদন্ড

চাঁপাইনবাবগঞ্জে বাল্য বিবাহ দেবার অপরাধে ৩ জন কারাগারে, ২ জনের অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর এলাকায় বাল্য বিবাহ দেবার অপরাধে ৩ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২ জনকে ৪০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ শুক্রবার দুপুরে মহারাপুর চৌধুরীপাড়া এলাকায় ভ্রাম্যমান আদালতের বিচারক ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন এ রায় প্রদান করেন।

আসামিরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা মহারাপুর ইউনিয়নের ঘোড়াস্টান্ড এলাকার বাবুল ইসলামের স্ত্রী আঞ্জুয়ারা বেগম (৩৬), এই ইউনিয়নের চোধুরীপাড়া গ্রামের মৃত আজাহার মন্ডলের ছেলে মুনিরুল ইসলাম (৪৬) ঘোড়াস্টান্ড এলাকার বাবুল ইসলামের ছেলে আকতারুল ইসলাম (২১)।

অর্থদন্ডকারীরা হলেন চোধুরীপাড়া গ্রামের মৃত কালুর ছেলে শরিফুল ইসলাম (৪২),একই গ্রামের মৃত আজমুল হকের ছেলে আলমগীর কবির (৩২)।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, মহারাজপুর চোধুরীপাড়া এলাকায় একটি বাল্য বিবাহ হচ্ছে। এ সংবাদ পেয়েই ঘটনাস্থলে গিয়ে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭, ৮ এবং ৯ ধারায় অভিযুক্ত ৩ জনের প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২ জনকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, মানুষের মধ্যে সচেতনতা না হলে বাল্য বিবাহ নিরোধ করা কঠিন হবে। প্রত্যেক পরিবারের অভিভাবকদের সচেতন হবার কথাও বলেন।

আরও দেখুন

নাটোরে যুব ও ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে আ’লীগ-ছাত্রলীগের বাধা

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার যুব অধিকার পরিষদের সদস্য নিহত নুরসাত প্রামানিকের হত্যার বিচার দাবীতে …