নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জে নাঈম হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে নাঈম হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জে নাইম হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদন্ড, প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। আজ সোমবার (২৮ অক্টোবর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী এই রায় প্রদান করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলো, জেলার শিবগঞ্জ উপজেলার কাগমারী গ্রামের আব্দুল হান্নানের ছেলে বারিউল ইসলাম ও একই এলাকার মৃত. আনিছুর রহমানের ছেলে মোঃ মহজন, কয়লার দিয়াড় এলাকার তোজ্জাম্মেল বিশ্বাসের ছেলে শফিকুল আলম, ও একই এলাকার মৃত. সাইফুল হকের ছেলে সেরাজুল ইসলাম ফিটু ও আলতাফ হোসেনের ছেলে জেনারুল ইসলাম এবং চাঁনপুর গ্রামের মৃত. জালাল উদ্দিনের ছেলে তোফিকুল ইসলাম। এ সময় সাজাপ্রাপ্ত আসামী জেনারুল পলাতক থাকায় আদালতে অনুপস্থিত ছিলো।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ‘শিবগঞ্জ উপজেলার কাগমারী গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে নাঈম রাজমিস্ত্রির যোগানদার হিসেবে কাজ করতো। গত ২০০৭ সালের ৮ অক্টোবর নাঈম খাওয়া-দাওয়া শেষে নিজ বাড়ি থেকে বের হয়। পরে রাতে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি শুরু করে। পরের দিন (৯ অক্টোবর) দুপুরে এলাকার একটি আমবাগানে নাঈমের গলাকাটা মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পূর্ব শত্রæতার জেরে কেউ এ হত্যাকান্ড ঘটিয়ে থাকতে পারে এমন ধারনায় নাইমের মা বাদী হয়ে অজ্ঞাত আসামী করে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা সিআইডি’র এসআই সেকেন্দার আলী ২০০৮ সালের ৪ সেপ্টেম্বর আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে আজ বিজ্ঞ বিচারক আসামিদের উপস্থিতে এ রায় দেন।
এদিকে শহিদুল ইসলাম, সাইদুর রহমান, আহসান হাবিব, দবির উদ্দিন, আসাদুল হক, জিয়াউল হক ও আজিজুল হককে এ মামলায় প্রমানিত না হওয়া তাদের বেকসুর খালাস প্রদান করেন। এ মামলার মোট আসামী ছিলো ১৩ জন।

আরও দেখুন

হিলিতে বাড়ছে মসলা জাত পণ্যের দাম

নিজস্ব প্রতিবেদক: এখনো প্রায় একমাস বাকি কোরবানি ঈদ।এর আগেই দিনাজপুরের হিলিতে বেড়েছে মসলা জাত পণ্যের …