নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরু

চাঁপাইনবাবগঞ্জে টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ
অস্থিতিশীল পেঁয়াজের বাজার সহনীয় রাখতে দেরিতে হলেও চাঁপাইনবাবগঞ্জে শুরু হয়েছে টিসিবি’র পেঁয়াজ বিক্রি। আজ বুধবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের চত্বরে টিসিবি’র পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক। এরপরই মিলে টিসিবি’র ৪৫ টাকা দামের পেঁয়াজ।

এসময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, চেম্বারের পরিচালক, শহিদুল ইসলাম শহিদসহ টিসিবির কর্মকর্তারা।
জেলা প্রশাসক জানান, বাজারে পেঁয়াজের দাম বেশি হওয়ায় আজ থেকে টিসিবির ট্রাকে করে প্রতিদিন ১ টন বা ১ হাজার কেজি করে টিসিবি’র পেঁয়াজ ৪৫ টাকা দরে বিক্রি করা হবে। পেঁয়াজের মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবি’র পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে। তিনি আরো বলেন একজন ভোক্তা প্রতিদিন সবোর্চ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন টিসিবির পেঁয়াজ। এতে করে দ্রæতই পেয়াঁজের দাম নিয়ন্ত্রণে আসবে বলেও জানান জেলা প্রশাসক।

এদিকে, প্রথমদিন দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিসিবি’র পেঁয়াজ কিনতে দেখা গেছে সবস্থরের ক্রেতাদের।

সাধারণ ক্রেতা বলেন, দেরিতে হলেও চাঁপাইনবাবগঞ্জে টিসিবির পেঁয়াজ কিনতে পেরে খুশি আমরা। কিন্তু জেলা প্রশাসন পেঁয়াজের বাজার মনিটরিং করে দাম স্বাভাবিক রাখলে সাধারণ ক্রেতারা পেঁয়াজের ঝাজ থেকে বাচবে। চাঁপাইনবাবগঞ্জে ২০০-২২৫ টাকা দরে পেঁয়াজ খুচরা বাজারে বিক্রয় হচ্ছে।

আরও দেখুন

নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়ন পরিষদে ২০২৪-২০২৫ অর্থবছরের ৬৩ লাখ ৮৪ হাজার ২৮৭ টাকার …