নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জে উন্নত প্রযুক্তি প্রয়োগে গম ও ভুট্টার উৎপাদন বৃদ্ধিকরণ বিষয়ক প্রশিক্ষণ

চাঁপাইনবাবগঞ্জে উন্নত প্রযুক্তি প্রয়োগে গম ও ভুট্টার উৎপাদন বৃদ্ধিকরণ বিষয়ক প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
উন্নত প্রযুক্তি প্রয়োগে গম ও ভুট্টার উৎপাদন বৃদ্ধিকরণ ও সম্প্রসারণ কর্মসূচির উপর চাঁপাইনবাবগঞ্জে কৃষক ও উপজেলা সহকারী কৃষি কর্মকর্তাদের মাঝে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। দিনব্যাপী প্রশিক্ষণে গোমস্তাপুর উপজেলার নারী ও পুরুষ ৬০ জন কৃষক ও  ৬ জন উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা অংশ নেন। আজ শনিবার সকাল সাড়ে ১১ টার সময় বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তারের যৌথ আয়োজনে গোমস্তাপুর উপজেলার হল রুমে দিনব্যাপৗ কৃষক প্রশিক্ষণের অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট রাজশাহীর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ইলিয়াছ হোসেন এর সভাপতিত্বে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের গবেষণা অনুবিভাগের অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাশ। এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা কৃষি কর্মকর্তা তানভির আহমেদ সরকার, কৃষি কর্মকর্তা সীমা সরকারসহ অন্য কর্মকর্তারা।

প্রধান অতিথি কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব কমলারঞ্জন দাশ বলেন, ধানের পাশাপাশি উন্নত জাতের গম ও ভুট্টার উৎপাদন করে খাদ্য চাহিদা মেটানো সম্ভব। বর্তমান সরকার কৃষকদের বিভিন্ন খাতে বিপুল পরিমান ভুর্তি দিয়ে আসছেন কৃষকদের কথা ভেবে। সরকার কৃষকদের নিয়ে বড় ধরণের পরিকল্পনা করছেন।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …