বুধবার , নভেম্বর ৩০ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে অবৈধ বালু উত্তোলন বন্ধ ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জে অবৈধ বালু উত্তোলন বন্ধ ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শ্রীরামপুর গ্রামের মহানন্দা নদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধ, বালু মহলের মিথ্যা মামলা থেকে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২০ নভেম্বর) সকাল বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শ্রীরামপুর গ্রামের সর্বস্তরের জনগণের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনের বক্তব্য রাখেন, শ্রীরামপুর পানি সমবায় সমিতির সভাপতি আবু বাক্কার, শরিফুর ইসলাম গোমাল মোস্তুর্জা, সাবরিনা আক্তার, শিউলী বেগমসহ গ্রামের গণমান্য ব্যক্তিরা।

বক্তারা বলেন, শ্রীরামপুর মহানন্দা নদীতে দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে বালু উত্তোলন আসছে। বালু উত্তোলনের কারণে এলাকার পানি সমবায় সমিতির নলকুপ, গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয়, কবরস্থানসহ অনেককিছু ঝুকির মধ্যে রয়েছে। অবিলম্বে বালু উত্তোলন বন্ধ করার দরকার।

তারা আরো বলেন, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার কথা বলায় মিথ্যা মামলা দিয়ে বশির আহম্মেদ নামের এ ব্যক্তিকে জেল হাজতে প্রেরণ করা হয়। তাকে মিথ্যা মামলা থেকে নিঃশর্ত মুক্তি দাবি করেন। অবৈধ বালু উত্তোলন বন্ধ ও মিথ্যা মামলা থেকে মুক্তি না দিলে আগামী কঠোর কর্মসূচী দেয়ার হুশিয়ারী দেন মানববন্ধনে।

পরে জেলা প্রশাসক একেএম গালিভ খানকে একটি স্মারকলিপি প্রদান করের গ্রামবাসী এবং এঘটনার প্রতিবাদে একটি বিক্ষোভ করেন শহরে।

আরও দেখুন

লালপুরে ফেনসিডিল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, লালপুর:নাটোরের লালপুরে সড়ক দুর্ঘটনায় কবলিত মোটরসাইকেল চালকের দেহ তল্লাশি করে ২২ বোতল ফেনসিডিল …