রবিবার , জানুয়ারি ১৬ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / চলে গেলেন রাবির সাংবাদিকতার শিক্ষক রাসেল

চলে গেলেন রাবির সাংবাদিকতার শিক্ষক রাসেল

নিউজ ডেস্কঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহাবুবুর রহমান রাসেল (৩৭) মারা গেছেন। সোমবার (৪ মে) দিবাগত রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা গেছে, গত বছরের ২১ সেপ্টেম্বর মস্তিষ্কে রক্তক্ষরণে গুরুতর অসুস্থ হন ড. রাসেল। এরপর তিনি দীর্ঘদিন ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কয়েক মাস আগে তাকে ভারতেও চিকিৎসা করানো হয়। ঢাকায় তিনি বোনের বাসা ছিলেন।

বিভাগের সহযোগী অধ্যাপক সাজ্জাদ বকুল বলেন, রাসেলকে আজ ভোরে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে আরেকটা হাসপাতালে নেয়া হয়। ধারণা করা হচ্ছে, বাসাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

প্রিয় শিক্ষক-সহকর্মীর অকালমৃত্যুতে রাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

বিভাগের শিক্ষার্থী আকন্দ ওমর ফারুক লিখেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্যারকে দেখতে গিয়েছিলাম দুইবার। প্রথমবার বিশেষ পোশাকে স্যারের পাশে দাঁড়িয়েছিলাম কয়েক মিনিট। মাসখানেক পর দ্বিতীয়বার বিশেষ কক্ষের বাইরে থেকে স্যারকে দেখে বুকের ভেতরটা মোচড় দিয়ে উঠেছিল। চিনতে খুব কষ্ট হচ্ছিল। সব চেষ্টা ব্যর্থ করে চলেই গেলেন তিনি। ওপারে ভালো থাকবেন স্যার, এই দোয়া ছাড়া আর উপায় কী?

আরেক শিক্ষার্থী আহমেদ সজীব লিখেছেন, চলে যাওয়া নিয়ে এত এত মৃত্যু সংবাদের চেয়ে অন্ধকারে ডুবে যাওয়া ভালো স্যার, বড় অসময়ে চলে গেলেন।

ড. রাসেলের গ্রামের বাড়ি নোয়াখালী। ঢাকা থেকে মরদেহ সেখানেই নিয়ে যাওয়া হচ্ছে। পারিবারিক জীবনে এক শিশুকন্যার বাবা শিক্ষক রাসেল। তার স্ত্রীও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

সূত্রঃ জাগো নিউজ

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে হরিজনদের সঙ্গে মতবিনিময় করলেন পিকেএসফের এমডি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরায় হরিজন পল্লীতে সেখানকার বাসিন্দার সাথে মতবিনিময় করেছেন …