রবিবার , জানুয়ারি ১৬ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / চলমান করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান চলমান

চলমান করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান চলমান

নিজস্ব প্রতিবেদকঃ

করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছে নাটোর পৌরসভা। বেশ কয়েকদিন ধরেই পৌরসভার রাস্তাঘাট ড্রেন পরিষ্কার পরিচ্ছন্ন করতে দেখা গেছে পরিছন্নতা কর্মীদের। এই কাজে সশরীরে উপস্থিত থেকে তদারকি করছেন পৌর মেয়র উমা চৌধুরী জলি।

আগামী জুন জুলাই মাসে ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। সেই মোতাবেক আগাম ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন তাঁরা। ইতিমধ্যেই মশার উপদ্রবে অতিষ্ঠ নারদ নদের তীরের বাসিন্দারা। এ থেকে মুক্তি পাওয়ার জন্য দ্রুত মশা নিধনের ব্যবস্থা গ্রহণের জন্য মেয়রের সুদৃষ্টি কামনা করেছেন তারা।

বৃহস্পতিবার সকালে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজের পরিদর্শনে গিয়ে মেয়র নারদ বার্তাকে জানান, আমরা আপাতত পরিষ্কার পরিচ্ছন্নতার উপর বেশি করে জোর দিচ্ছি। পাশাপাশি পৌর নাগরিকদের অনুরোধ করবো তারাও যেন তাদের বাড়িঘর এবং এর আশেপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখেন। কোন নির্মাণাধীন বাড়িতে যেন জল জমে না থাকে। সেই সঙ্গে ডাবের খোলা, প্লাস্টিকের পরিত্যক্ত পাত্রে বৃষ্টির পানি যাতে জমতে না পারে সেজন্য সবাইকে সতর্ক হওয়ার অনুরোধ জানান।

তিনি আরো জানান, নাটোর পৌরসভার আর্থিক সামর্থ্য খুব বেশি নাই। মশা নিধনের ঔষধ ছিটানোর জন্য যে ফগার মেশিন আছে তা খুবই ব্যয়বহুল। সরকারি বরাদ্দ না পেলে এই ফগার মেশিন গুলো চালানো পৌরসভার জন্য একটি বড় চ্যালেঞ্জ। তার পরেও করো না সংক্রমণ কালে পৌর বিভিন্ন ট্যাক্স আদায় ভাটা পড়েছে। আমাদের সর্বোচ্চ সতর্কতায় করোনা ভাইরাস এবং ডেঙ্গু প্রতিরোধ করতে পারে।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে হরিজনদের সঙ্গে মতবিনিময় করলেন পিকেএসফের এমডি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরায় হরিজন পল্লীতে সেখানকার বাসিন্দার সাথে মতবিনিময় করেছেন …