নীড় পাতা / অর্থনীতি / গোদাগাড়ীতে মা ইলিশ রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা

গোদাগাড়ীতে মা ইলিশ রক্ষায় মোবাইল কোর্ট পরিচালনা

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ীঃ
ডিমওয়ালা ইলিশ ধরব না দেশের ক্ষতি করব না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর গোদাগাড়ীতে মা ইলিশের প্রধান প্রজনন মৌসুমে (৯অক্টোবর হতে ৩০অক্টোবর) পর্যন্ত ইলিশ আহরন হতে বিরত থাকার জন্য

মৎস্য বিষয়ক আইন বাস্তবায়ন ও সংরক্ষণের জন্য মোবাইল কোর্ট চালিয়ে কারেন্ট জাল জব্দ করা হয়েছে। শনিবার বিকেলে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী মাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক পদ্মা নদীতে এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অপরাধে কারেন্ট জাল জব্দ করে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শামসুল করিম জনান, মা ইলিশ সংরক্ষণের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় রাজু নামের এক জেলের কাছ থেকে ১৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্টেট।

মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্টেট মুহাম্মদ ইমরানুল হক জানান, মা ইলিশ রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ এর ৫ ধারা মোতাবেক অপরাধ করায় এক জেলের কাছ থেকে নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ভস্মিভুত করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় উপস্থিত ছিলেন,সহকারী পুলিশ সুপার গোলাম রুহানী, সিনিয়র মৎস্য কর্মকর্তা শামসুল করিম,বিজিবির গোদাগাড়ী কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার আহাদ আলী, নৌ পুলিশের এএসআই আব্দুল মালেকসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

আরও দেখুন

সিংড়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

সিংড়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত নিজস্ব প্রতিবেদক : নাটোরের …