নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / গোদাগাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা উদ্বোধন

গোদাগাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ীঃ
রাজশাহীর গোদাগাড়ীতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং উপজেলা প্রশাসনের আয়োজনে “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি” শীর্ষক ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিাডের উদ্বোধন করা হয়েছে।

তিনদিন ব্যাপি আয়োজিত এই মেলায় অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানেরর শিক্ষার্থীরা জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন উদ্ভাবনী পরিকল্পনা তুলে ধরেন।উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে বিজ্ঞান প্রযুক্তি মেলায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন, মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য রবিউল আলম,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুর রশিদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অধ্যক্ষ,প্রধান শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।

এ বছর বিজ্ঞান মেলায় ৩০ টি স্টলে স্কুল কলেজের শিক্ষার্থীরা জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিভিন্ন প্রযুক্তির ব্যবহার দাখাচ্ছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত মেলা চলবে আগামী ২৫ নভেম্বর পর্যন্ত।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …