নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / গোদাগাড়ীতে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি শুরু

গোদাগাড়ীতে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি শুরু

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ীঃ
রাজশাহী জেলার গোদাগাড়ীর উপজেলার অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় শনিবার ৪০ দিনের কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে মাটিকাটা ইউনিয়নে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতার ৪০ দিনের ওই কর্মসংস্থান কর্মসূচীর উদ্বোধন করেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বাশির ও ইউপি সদস্য সেতাবুুর রহমান বাবু এ সময় উপস্থিত ছিলেন।

গ্রামীণ জনপদে বসবাস করা অতিদরিদ্র ও অদক্ষ শ্রমিকদের হাতে নভেম্বর-ডিসেম্বর মাসে তেমন কাজ থাকে না। ফলে তারা অর্ধাহারে অনাহারে দিন কটায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান জনবান্ধব সরকারের বিশেষ উদ্যোগ হচ্ছে ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচী। এ কর্মসূচীর আওতায় গোদাগাড়ী উপজেলায় ২ কোটি ৫৯ লাখ ২ হাজার টাকা বরাদ্দ প্রদান করেছে সরকার। এ কর্মসূচী বাস্তবায়নে লেবার হিসেবে কাজ করবে ৩ হাজার ২ শ ২১ জন । তারা প্রতিদিন ব্যাংক হিসেবের মাধ্যমে ২শ টাকা হারে পাবে। এ ছাড়াও সরদার মজুরী , নন-ওয়েজ খাত রয়েছে ওই প্রকল্পের অন্তর্ভূক্ত।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতার বলেন,উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে ৪০ দিনের ওই কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে । ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচীর আওতায় মূলত মাটির কাজ করা হয়। এ কাজে বিশেষ করে অতিদরিদ্র অদক্ষ শ্রমিক হিসেবে নারী ও পুরুষরা কাজ করে থাকেন এবং উপজেলার প্রতিটি ইউনিয়নে এই কর্মসূচীর কাজ চলবে তবে কাজে সব ধরনের অনিয়ম ঠেকাতে মনিটরিং থাকবে। কাজে অনিয়ম হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও দেখুন

প্রেমের ফাঁদে ফেলে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ রাবি ছাত্রদলের সদস্যের বিরুদ্ধে

বিশেষ প্রতিবেদক: প্রেমের ফাঁদে ফেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ রাবি ছাত্রদলের সদস্য ইমন ও …