বুধবার , ফেব্রুয়ারি ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / গোদাগাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ছাত্রলীগের প্রস্ততি সভা

গোদাগাড়ীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ছাত্রলীগের প্রস্ততি সভা

নিজস্ব প্রতিবেদক, গোদাগাড়ী
১৫ আগস্ট জাতীয় শোকের দিন। বাংলার আকাশ-বাতাস আর প্রকৃতিও অশ্রুসিক্ত হওয়ার দিন। কেননা পঁচাত্তরের এই দিনে আগস্ট আর শ্রাবণ মিলেমিশে একাকার হয়েছিল বঙ্গবন্ধুর রক্ত আর আকাশের মর্মছেঁড়া অশ্রুর প্লাবনে।

পঁচাত্তরের ১৫ আগস্ট সুবেহ সাদিকের সময় যখন ধানমন্ডি ৩২ নম্বরে নিজ বাসভবনে সপরিবারে বঙ্গবন্ধুকে বুলেটের বৃষ্টিতে ঘাতকরা ঝাঁঝরা করে দিয়েছিল, তখন যে বৃষ্টি ঝরছিল, তা যেন ছিল প্রকৃতিরই অশ্রুপাত। ভেজা বাতাস কেঁদেছে সমগ্র বাংলায়। ঘাতকদের উদ্যত অস্ত্রের সামনে ভীতসন্ত্রস্ত বাংলাদেশ বিহ্বল হয়ে পড়েছিল শোকে আর অভাবিত ঘটনার আকস্মিকতায়। কাল থেকে কালান্তরে জ্বলবে এ শোকের আগুন। ১৫ আগস্ট শোকার্দ্র বাণী পাঠের দিন, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ঘাতকের হাতে নিহত হন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুননেছা, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, এসবি অফিসার সিদ্দিকুর রহমান, কর্ণেল জামিল, সেনা সদস্য সৈয়দ মাহবুবুল হক, প্রায় একই সময়ে ঘাতকরা বঙ্গবন্ধুর ভাগ্নে যুবলীগ নেতা শেখ ফজলুল হক মণির বাসায় হামলা চালিয়ে শেখ ফজলুল হক মণি, তাঁর অন্ত:সত্তা স্ত্রী আরজু মণি, বঙ্গবন্ধুর ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াতের বাসায় হামলা করে সেরনিয়াবাত ও তার কন্যা বেবী, পুত্র আরিফ সেরনিয়াবাত, নাতি সুকান্ত বাবু, আবদুর রব সেরনিয়াবাতের বড় ভাইয়ের ছেলে সজীব সেরনিয়াবাত এবং এক আত্মীয় বেন্টু খান। জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করবে সকল শহীদকে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে রাজশাহীর গোদাগাড়ী পৌর ছাত্রলীগের আয়োজনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। 
শুক্রবার (২ আগস্ট) বিকেল ৫ টায় উপজেলা কেন্দ্রীয় পার্টি অফিসে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন পৌর ছাত্রলীগ সভাপতি হামিদ রানা।

সভায় প্রধান অতিথি ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অয়েজউদ্দীন বিশ্বাস,পৌর ৭ নং ওয়ার্ড আ’লীগ সভাপতি মুনিরুল ইসলাম বকুল,৫ নং ওয়ার্ড অা’লীগ সাধারণ সম্পাদক মাসুদ রেজা,পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) ইয়াসির আরাফাত খাদেম,সহ-সভাপতি মোমিনুল ইসলাম মোমিন সাংগঠানিক সম্পাদক শাকিল খানসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

সিংড়ায় গাঁজার গাছসহ আটক ১জন

নিজস্ব প্রতিবেদক,সিংড়া (নাটোর):নাটোরের সিংড়ায় ১২ ফুট উচ্চতা ও তিন কেজি ওজনের একটি গাঁজার গাছ জব্দ …