বুধবার , জানুয়ারি ২৬ ২০২২
নীড় পাতা / আন্তর্জাতিক / রুশ যুদ্ধবিমানের ধাওয়ায় পালাল মার্কিন বোমারু বিমান

রুশ যুদ্ধবিমানের ধাওয়ায় পালাল মার্কিন বোমারু বিমান

নিউজ ডেস্কঃ
কৃষ্ণ সাগরের নিরপেক্ষ জলসীমার আকাশে টহল দেয়ার সময় রুশ যুদ্ধবিমানের ধাওয়ায় পিছু হটতে বাধ্য হয়েছে মার্কিন বোমারু বিমান। শুক্রবার কৃষ্ণ সাগরের নিরপেক্ষ জলসীমার আকাশের এ ঘটনায় উভয় দেশের সামরিক বাহিনীর মধ্যে উত্তেজনা তৈরি হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, কৃষ্ণ সাগরে মার্কিন দুটি বোমারু বিমান বি-ওয়ান এবং বি ল্যান্সারের একটি পেছনে ছুটছে রাশিয়ার একটি যুদ্ধবিমান।

মস্কোর কর্মকর্তারা বলেছেন, কৃষ্ণ সাগরের এই মিশনে রাশিয়ার যুদ্ধবিমান এসইউ-২৭ এবং এসইউ-৩০ ব্যবহার করা হয়েছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, রাশিয়ার বিমানের কাছাকাছি আসার পর ধাওয়া দেয়া হলে মার্কিন বিমানগুলো রুশ ফেডারেশনের রাজ্য সীমান্ত থেকে দিক পরিবর্তন করে। তবে রাশিয়ার এই দাবির ব্যাপারে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনও মন্তব্য করেনি যুক্তরাষ্ট্র।

ভূমধ্যসাগরে রাশিয়ার দুটি যুদ্ধবিমানের বিপজ্জনক এবং অপেশাদারি আচরণের অভিযোগ ওঠার দু’দিন পর আকাশসীমা লঙ্ঘনের দায়ে কৃষ্ণ সাগরে মার্কিন একটি বোমারু বিমানকে ধাওয়া করার খবর জানাল মস্কো।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন মুখপাত্র দেশটির সরকারি সংবাদ সংস্থা তাসকে বলেন, মার্কিন বোমারু বিমানগুলো আন্তর্জাতিক আকাশসীমা লঙ্ঘন করেছিল। রুশ সামরিক বাহিনী আন্তর্জাতিক আইন মেনে কঠোর জবাব দেয়ার চেষ্টা করেছে।

আরও দেখুন

ভারতের খুব কাছের বন্ধু বাংলাদেশ

নিউজ ডেস্ক: ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ভারতের খুব কাছের বন্ধু বাংলাদেশ। এ জন্য বাংলাদেশের …