নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে বিদ্যুতের আগুনে প্রবাসীর বসতঘর ও দোকান পুড়ে ছাই

গুরুদাসপুরে বিদ্যুতের আগুনে প্রবাসীর বসতঘর ও দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ
নাটোরের গুরুদাসপুরে উমির মোল্লা নামে এক সৌদি প্রবাসীর বসত ঘরসহ দোকান বৈদ্যুতিক সটসার্কিটের আগুনে পুড়ে ছাই হয়েছে । সাত লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। উমির মোল্লা ওই গ্রামের মোতালেব মোল্লার ছেলে বলে জানা গেছে।

শনিবার রাত ১০টার দিকে উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দক্ষিণ নারি বাড়ী গ্রামে ওই ঘটনা ঘটে। গত বছর উমি মোল্লা সৌদি আরবে যাওয়ার সময় তার ভাতিজি জামাই মোস্তাফিজুর রহমান ওরফে খোকনকে ভাড়া দেয়। খোকন ওই দোকানের সাথে কীটনাশক ও ডিজেল-সারের ব্যবসা করতো।প্রতিদিনের ন্যায় খোকন রাত সাড়ে ৯টার দিকে দোকন বন্ধ করে বাড়ী যায়। প্রতিবেশী ৯টার দিকে আগুনের লেলিহান শিকা দেখতে পায় এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় স্থানীয় ফায়ার সার্ভিসের এক ইউনিট। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গ্রামবাসীর সহযোগিতায় প্রায় এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্ত তৎক্ষনাত সব পুড়ে ছাঁই হয়ে যায়।

রোববার সকালে স্থানীয় এমপি অধ্যাপক আব্দুল কুদ্দুস, উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন ও ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মাষ্টার ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং তাৎক্ষনিক আর্থিক সহযোগিতা প্রদান করেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন আর্থিক অনুদান হিসেবে নগদ ৫,০০০টাকা ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে তুলে দেন। পরবর্তীতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আরো সহযোগিতার আশ^াস দেন ।এসময় উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তা মোঃ হান্নান সরকার উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিসের গুরুদাসপুর ইউনিট প্রধান আব্দুর রাজ্জাক জানান, রাত ১০টার দিকে খবর পেয়ে সেখানে গিয়ে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। তেল সার কীটনাশক থাকায় আগুন দ্রæত ছড়িয়ে পড়ে। তবে বৈদ্যুতিক সটসার্কিটের কারনে আগুন ধরেছে বলে তিনি জানান।

আরও দেখুন

গুরুদাসপুরে পুকুরপাড় থেকে কৃষকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:নাটোরের গুরুদাসপুরের বিয়াঘাট ইউনিয়নের কুমারখালী উত্তরপাড়া এলাকায় আব্বাস আলীর ছেলে আব্দুল লতিফ (৩৯) …