বৃহস্পতিবার , আগস্ট ১৮ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

গুরুদাসপুরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর
নাটোরের গুরুদাসপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ৩১ টি উচ্চ বিদ্যালয় এবং ১১ টি মাদ্রাসার সর্বমোট ৩০০ জন শিক্ষার্থী এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

গুরুদাসপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে এই কুইজ প্রতিযোগিতার লক্ষ্য ও উদ্দেশ্য শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রোকসানা আক্তার, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ হাফিজুর রহমান, গুরুদাসপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিঠু, উপজেলা প্রোগ্রামার অফিসার মোঃ জহির আব্বাসসহ প্রমুখ।

বক্তরা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের একটি স্বাধীন দেশ হিসেবে কখনও স্বীকৃতি পেত না। জাতির জনক শেখ মুজবুর রহমান ও এদেশের মুক্তিযুদ্ধ এই দুইয়ের মধ্যে এক নিবিঢ় সম্পর্ক বিরাজমান। তাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জাতির পিতা বঙ্গ শেখ মুজিবুর রহমান সম্পর্কে ও এদেশের মুক্তিযুদ্ধ বিষয়ে জানার কথা বলেন।

পরে উপজেলার স্কুল,মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ৭জন করে সর্বমোট ৪২জন ছাত্র-ছাত্রী অংশগ্রহনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এদের মধ্যে সেরা ১০জনকে বিশেষ পুরস্কারে পুরস্কিত করা হবে।

আরও দেখুন

নাটোরে পলিসি ফোরামের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:নাটোরে সরকারী সেবা সংক্রান্ত এক বিশেষ গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন …