শনিবার , অক্টোবর ১ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে নদ-নদীর সার্বিক ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ে আলোচনা সভা

গুরুদাসপুরে নদ-নদীর সার্বিক ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর
নাটোরের গুরুদাসপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার সকল নদ-নদীর বর্তমান অবস্থা নিরুপন, নদীর অবৈধ দখলমুক্তকরণ, নাব্যতা বজায় রাখা, পানি ও পরিবেশদূষণ রোধ এবং নদীর যথাযথ রক্ষণাবেক্ষণ বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল ১১ টায় গুরুদাসপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাহিদ হাসান খান, ভাইস চেয়ারম্যান মোঃ আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রোকসানা আক্তার প্রমুখ।

বক্তরা বলেন, নদী বাচঁলে দেশ বাচঁবে, দেশ বাচঁলে আমরা বাচঁব। তাই উপজেলার সকল নদ-নদীর বর্তমান অবস্থা নিরুপন করে নদীর দুইধারে অবৈধভাবে যারা দখল করে অবকাঠামো তৈরি করেছেন, সেগুলো দখলমুক্ত করে নদীর দুই ধারে পরিবেশ ফিরে আনতে হবে। আর এর জন্য উপজেলা প্রশাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।
শহরের ময়লা আবর্জনা কোন ভাবেই নদীতে কেউ যেন ফেলতে না পারে সেজন্য সবাইকে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নদী রক্ষা আন্দোলন কর্মিটির সভাপতি মোঃ আতাউর রহমান, সাধারণ সম্পাদক মোঃ মজিবুর রহমান মজনু, নাটোর জেলা নদী রক্ষা আন্দোলন ‘নোঙর’ এর সদস্য প্রভাষক মোঃ মাজেম আলী, উপজেলার সকল বিভাগের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ এবং সাংবাদিকবৃন্দসহ সমাজের সুশীল নাগরিকগণ।

আরও দেখুন

গুরুদাসপুরে আশিক হত্যার আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:নাটোরের গুরুদাসপুরে বহুল আলোচিত আশিক শেখ (২৪) হত্যার প্রধান আসামী গ্রেফতারকৃত আশিক ইকবাল …