শুক্রবার , জুলাই ১৯ ২০২৪
নীড় পাতা / গণমাধ্যম / গুরুদাসপুরে জমিদখল করে বাড়ি নির্মানের অভিযোগ সংবাদ সম্মেলন

গুরুদাসপুরে জমিদখল করে বাড়ি নির্মানের অভিযোগ সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্রনগর গ্রামে জমি জবরদখল করে বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে। গত সোমবার সকাল ১১ টায় ভুক্তভুগি পরিবারের পক্ষে আশরাফ তার প্রতিবেশী নুর ইসলাম, মসলেম, নজরুল ও নাজমুলের বিরুদ্ধে জমি দখল করে পাকা বাড়ী নির্মাণ করার অভিযোগ তুলে ওই সংবাদ সম্মেলন করেছেন ।

এলাকাবাসী ও ভুক্তভুগি পরিবারের দাবি, উপজেলার যোগেন্দ্র নগর মৌজার ৭৫ নম্বর খতিয়ানভুক্ত আফাজ উদ্দিনের কাছ থেকে ৩৩১দাগের ৫৮ শতাংশ জমি ক্রয় করেন আশরাফ আলী। ওই জমির পশ্চিম অংশে ৮শতাংশ জায়গা অবৈধভাবে দখল করে আধাপাকা বাড়ি নির্মাণ করছেন প্রতিবেশী নুর ইসলাম ও তার সন্তানরা।

ভুমি সংক্রান্ত বিষয়ে একাধিকবার গ্রাম্য শালিশ বৈঠক হলেও প্রতিপক্ষ প্রভাবশালী বিধায় তারা শালিশী বৈঠন অগ্রাহ্য করে বাড়ি নির্মাণ কাজ চলমান রেখেছেন। বাড়ি নির্মাণ কাজ বন্ধ রাখতে গুরুদাসপুর থানায় একটি লিখিত অভিযোগও করেছেন বলে জানান আশরাফ আলী। সর্বশেষ রবিবার উপজেলা সহকারী কমিশনার (ভুমি)বরাবর একটি লিখিত আবেদন করেছেন তিনি। নাটোর আদালতে একটি মামলা চলমান রয়েছে বলেও জানান আশরাফ আলী।

অভিযুক্ত পরিবারের পক্ষে নুর ইসলামের দাবী তারা ২২ বছর পুর্বে ৮.২৫শতাংশ জমি ক্রয় করে ওই জমিতেই স্থায়ীভাবে বসবাস করে আসছেন তারা। সেই জমিতে আধাপাকা বাড়ি নির্মাণ করছেন।

সংবাদ সম্মেলনে সাখাওয়াত হোসেন, আবুল কালাম আজাদ, আলামিন ও আশরাফ আলী উপস্থিত ছিলেন।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …