শুক্রবার , জানুয়ারি ২৭ ২০২৩
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে উৎসবমুখর পরিবেশে প্রতিমা বিসর্জন সম্পন্ন

গুরুদাসপুরে উৎসবমুখর পরিবেশে প্রতিমা বিসর্জন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ
নাটোরের গুরুদাসপুরে উৎসবমুখর পরিবেশে নন্দকুজা নদীতে সনাতন ধর্মাবলম্বীদের প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজার সমাপ্তি ঘটেছে।

আজ বিকাল ২টায় হতে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে উপজেলার গুরুদাসপুর ও চাঁচকৈড় বাজারের পূজামন্ডপের প্রতিমাগুলো ট্রলি করে নন্দকুজা নদীর ঘাটে রাখা নেকায় উঠতে শুরু করে। নন্দকুজা নদীতে প্রতিমা বিসর্জনের এই রীতি চলছে অনেক দিন থেকেই। নৌকায় করে এই প্রতিমা বিসর্জনে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ও কোন প্রকার বিশৃঙ্খলা পরিবেশ যাতে সৃষ্টি না হয় সেই দিক লক্ষ্য করে উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নন্দকুজা নদীতে এই প্রতিমা বিসর্জন দেখতে দূরদূরান্তর থেকে লোকজন আসেন। তারা নদীর দুই পারে জমায়েত হয়ে সনাতন ধর্মাবলম্বীদের এই প্রতিমা বিসর্জন দেখেন। এই বিসর্জনকে কেন্দ্র করে নদীর দুই পারে নানা দোকানপাট বসেছে। আবার অনেকে নৌকা ভাড়া করে এই বিসর্জন দেখেন। নির্দিষ্ট সময়ে সনাতন ধর্মাবলম্বীরা নাচগান আনন্দের মধ্যে দিয়ে মাঝ নদীতে দেবী দূর্গাকে বিসর্জন দেন।

উল্লেখ্য এবার গুরুদাসপুর উপজেলায় মোট ৩২টি পূজামন্ডপ উঠার মধ্যে দিয়ে শারদীয় দূর্গোৎসব পালিত হয়েছিল।

আরও দেখুন

লালপুরে ইজারাকৃত বালু মহলের পক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, লালপুর:নাটোরের লালপুরে পদ্মার চরে ইজারাকৃত বালু মহলের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের মিথ্যাচারের প্রতিবাদে পাল্টা মানববন্ধন …