নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক আনন্দ শোভাযাত্রা

গুরুদাসপুরে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক আনন্দ শোভাযাত্রা

আখলাকুজ্জামান, গুরুদাসপুরঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে নাটোরের গুরুদাসপুরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক অভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

শনিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার তমাল হোসেনের বাস্তবায়নে সকল শ্রেণি পেশার মানুষকে নিয়ে উপজেলা পরিষদ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। শোভাযাত্রায় উপজেলার সরকারি বেসকারি কর্মকর্তা কর্মচারীরা ছাড়াও শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও নানা শ্রেণির মানুষ অংশ নেন। বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে ‘বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শিত হয়। পরে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে বিকেল ৩টায় শিশু কিশোরদের অংশগ্রহনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিকেল ৫টায় স্থানীয় শিল্পী, কলাকুশলী ও সাংস্কৃতিক ব্যক্তিবৃন্দের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করবে উপজেলা প্রশাসন। এছাড়া ঢাকায় আয়োজিত “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এর মূল কনসার্ট স্যাটেলাইটের মাধ্যমে বিশাল এলইডি পর্দায় সরাসরি সম্প্রচারসহ রাত সাড়ে ৯টায় উপজেলায় বর্ণিল আতশবাজি প্রদর্শিত হবে।

আরও দেখুন

গো-খাদ্যে খাজনা দাবীর প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:নাটোরের গুরুদাসপুরের বানিজ্যনগরী চাঁচকৈড় বাজারের গুড়া মিলের (গো-খাদ্য) খাজনা দাবীর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত …