শনিবার , জানুয়ারি ২২ ২০২২
নীড় পাতা / জাতীয় / গুজব-মিথ্যাচার ছড়ানোই বিএনপির মূল রাজনীতি, মানছেন বিশেষজ্ঞরা!

গুজব-মিথ্যাচার ছড়ানোই বিএনপির মূল রাজনীতি, মানছেন বিশেষজ্ঞরা!

নিউজ ডেস্ক: আন্দোলন এবং নির্বাচনে ব্যর্থ হয়ে এখন অপপ্রচার চালাচ্ছে বিএনপি। সরকারকে বিব্রত করতে এবং দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে দলটি পরিকল্পিতভাবে প্রচার করছে উদ্ভট সব গুজব। রাজনীতি নয়, অপপ্রচারই বিএনপির একমাত্র পুঁজি বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বিএনপির অপপ্রচার ও গুজবের বিষয়ে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে তুলে ধরতে দেশে-বিদেশে আড়ালে-আবডালে ষড়যন্ত্র করছে কিছু কুচক্রী মহল। যেখানে বিএনপিও শামিল হয়েছে। আসলে বর্তমান সরকারের উন্নয়ন দর্শনে নিজেদের শূন্য অবস্থান বিবেচনা করে গা-জ্বালা থেকেই পদ্মা সেতু ও অন্যান্য বিষয়ে সাজিয়ে সাজিয়ে মিথ্যাচার করছে বিএনপি। একটি রাজনৈতিক দলের কাছ থেকে এমন আশা করা যায় না।

তিনি আরো বলেন, আসলে রাজপথে পরাজিত শক্তিগুলো এখন ভার্চুয়াল জগতে নিজেদের নোংরা মিশন সফল করতে উঠে-পড়ে লেগেছে। সরকার ও জনগণকে যারা মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করে, তাদের প্রতিহত করা উচিত। পাশাপাশি যারা এই ধরণের ষড়যন্ত্রে জড়িত তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা দরকার।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপি ত্যাগ করে বিকল্পধারায় যোগদানকারী নেতা শমসের মুবিন চৌধুরী বলেন, দেশবিরোধী মিথ্যাচার ছড়ানো হচ্ছে বিএনপির মূল রাজনীতি। রাজপথে দিশা হারিয়ে বিএনপি এখন গুজব ছড়িয়ে অসন্তোষ তৈরিতে নেমেছে। ছন্নছাড়া ও সাংগঠনিকভাবে বিশৃঙ্খল বিএনপি রাজনীতি বাদ দিয়ে এখন অশান্তি ছড়ানোর মিশনে নেমেছে। এগুলো পরাজিত রাজনীতির লক্ষণ। বিএনপিকে অবশ্যই এসব মিথ্যাচার ছড়ানো বন্ধ করতে হবে।

আরও দেখুন

রাজস্ব আহরণে চমক

নিউজ ডেস্ক:করোনার মধ্যেও রাজস্ব আহরণে চমক দেখিয়ে যাচ্ছে চট্টগ্রাম কাস্টম হাউস। চলতি অর্থবছরের প্রথম ছয় …