শনিবার , অক্টোবর ১ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / গুজব না ছড়ানোর জন্যে নাটোরের জেলা প্রশাসনের নানাবিধ পদক্ষেপ

গুজব না ছড়ানোর জন্যে নাটোরের জেলা প্রশাসনের নানাবিধ পদক্ষেপ

নিজস্ব প্রতিবেদক
গুজব না ছড়ানোর জন্যে নাটোরের জেলা প্রশাসনের পক্ষ থেকে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সাম্প্রতিক সময়ে বুঝে না বুঝে অনেকে গুজব ছড়াচ্ছে। এতেই দেশের বিভিন্নস্থানে আইন হাতে তুলে নিয়ে গণপিটুনি দিয়ে মানুষ হত্যার মতো অমানবিক ঘটনা ঘটছে। আতঙ্কিত হচ্ছে জনগণ। দুর্বৃত্তরা এতে সুযোগ নিচ্ছে।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ নারদ বার্তাকে জানান, এ বিষয়ে জনগণকে সচেতন করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব না ছড়ানো সংক্রান্ত আহ্বান জানাচ্ছেন। এছাড়াও মাইকিংসহ নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।  এটি একটি অদ্ভুত পরিস্থিতি। তিনি বলেন, সবাইকে এগিয়ে আসতে হবে গুজব প্রতিরোধে। স্কুল কলেজের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের বিশেষ ভূমিকা রাখতে হবে গুজব বন্ধে।

মোহাম্মদ শাহরিয়াজ নারদ বার্তাকে আরও বলেন, কাউকে সন্দেহ হলে আইন হাতে তুলে না নিয়ে সঙ্গে সঙ্গে ৯৯৯ (টোল ফ্রি) নম্বরে কল করে আইন প্রয়োগকারী সংস্থাকে জানাতে হবে।

ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে লক্ষ্য করা গেছে এমন নির্দেশনার পতিফলন ঘটছে। জেলার বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারাও তাদের দিক থেকে এই গুজব বিরোধী প্রচারণা চালাচ্ছেন।

আরও দেখুন

গুরুদাসপুরে আশিক হত্যার আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:নাটোরের গুরুদাসপুরে বহুল আলোচিত আশিক শেখ (২৪) হত্যার প্রধান আসামী গ্রেফতারকৃত আশিক ইকবাল …