রবিবার , জানুয়ারি ২৩ ২০২২
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / খুমেক ল্যাবে নার্সসহ ২৬ জনের করোনা শনাক্ত

খুমেক ল্যাবে নার্সসহ ২৬ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, খুলনাঃ
সাতক্ষীরায় করোনার হানা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে খুমেকের একজন সদ্য যোগদানকৃত নার্সসহ ২৬ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ২৩ জনই সাতক্ষীরার দেবহাটা উপজেলার, এছাড়া আশাশুনির একজন ও বাগেরহাটের কচুয়ার একজন রয়েছেন।

আজ রবিবার তাদের নমুনা পরীক্ষা শেষে এ তথ্য নিশ্চিত করেছেন খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ। আজ (১৭মে) রবিবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে মোট ১৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে খুমেকের একজন সদ্য যোগদানকৃত নার্স রয়েছেন।

এছাড়া সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার ২৩ জন, আশাশুনির একজন ও বাগেরহাট জেলার কচুয়া উপজেলার এক মৃত ব্যক্তির নমুনা পরীক্ষার পর করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ও করোনা ইউনিটের মুখপাত্র ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, খুলনা মেডিকেল কলেজে সদ্য নিয়োগকৃত এক নার্স এর নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। তিনি মেডিকেল কলেজের বিপরীতে ডাক্তার পাড়ায় থাকেন।

তিনি আরও জানান, ওই নার্স ১৫ দিন আগে নারায়ণগঞ্জ থেকে খুলনা আসছেন। তার বাড়ী উত্তরবঙ্গে। ১২ মে তিনি খুলনা মেডিকেলে যোগদান করেছেন। তার সংস্পর্শে আসা অন্যান্যদের চিহ্নিত করে নমুনা পরীক্ষার কার্যক্রম শুরু করা হচ্ছে। এই নিয়ে খুলনা জেলায় আক্রান্ত হয়েছেন ২১ জন। সুস্থ্য হয়েছেন ১২ জন। মারা গেছেন ২ জন।

আরও দেখুন

বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া: নাটোরের বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিসে সভাপতি ও সাধারণ সম্পাদক পদকে কেন্দ্র করে দলিল …