বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪
নীড় পাতা / অর্থনীতি / ক্রেতা সেজে গুরুদাসপুরের পেঁয়াজের দাম মনিটরিং ইউএনও’র

ক্রেতা সেজে গুরুদাসপুরের পেঁয়াজের দাম মনিটরিং ইউএনও’র

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর
ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের সিদ্ধান্তে বাংলাদেশের বাজারগুলোতে পেঁয়াজ সংকটে পড়েছে। সারা দেশের মতো গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজারে অস্থির হয়ে উঠেছে পেঁয়াজের বাজার। বাজারের কিছু কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজের সংকট সৃষ্টি করে পেঁয়াজের দাম ১০০টাকা থেকে ১২০টাকা কেজি দরে বিক্রি করছে বলে অভিযোগ উঠেছে।

আজ বিকাল ৪টায় এই অভিযোগের ভিত্তিতে ক্রেতা সেজে চাঁচকৈড় বাজারে পেঁয়াজের দাম মনিটরিং এ নামেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন। তিনি প্রত্যেক দোকানে গিয়ে পেঁয়াজের দাম জিজ্ঞাসা করেন। মনিটরিংএর সময়ে বাজারে দোকানদারগণ বলেন, আমরা কেজি প্রতি ৮০টাকা থেকে ৯০টাকা দরে বিক্রি করছি। পেঁয়াজ সংকটের কারণে এমন বাজার হয়েছে বলে তারা জানান । তবে অল্প কয়েক দিনের মধ্যেই বাজারে পেঁয়াজের দাম স্থিতিশীল হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন জানান, অল্প কয়েক দিনের মধ্যেই বাজারে পেঁয়াজের সংকট নিরসন হবে। এর মধ্যেই মায়ানমার থেকে প্রচুর পরিমাণ পেঁয়াজ আমদানী করা হয়েছে। তাছাড়া বাজারে পেঁয়াজ সংকট নিরসনে অন্যান্য দেশ থেকেও পেঁয়াজ আমদানীর জন্য সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …