নীড় পাতা / জাতীয় / ‘ক্যান্সার হাসপাতাল শিগগিরই ১০০০ বেডে উন্নীত হবে’

‘ক্যান্সার হাসপাতাল শিগগিরই ১০০০ বেডে উন্নীত হবে’

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের একমাত্র ক্যান্সার হাসপাতালটি শিগগিরই এক হাজার বেডে উন্নীত করা হবে।
গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের নতুন ভবন উদ্বোধন এবং ৫০০ শয্যায় বর্ধিতকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলেই জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও ৫০ শয্যার ক্যান্সার হাসপাতালটি ৩০০ শয্যায় রূপান্তরিত হয়েছে। আজ হাসপাতালটিকে ৫০০ শয্যায় রূপান্তরিত করা হলো। ইনশাআল্লাহ খুব শিগগিরই দেশের একমাত্র ক্যান্সার গবেষণার এই ইনস্টিটিউট ও হাসপাতালটির শয্যা সংখ্যা এক হাজার বেডে রূপান্তরিত করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে এখানে অনেক উন্নত ও আধুনিক যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। প্রতিদিন এই হাসপাতালে প্রায় সাড়ে পাঁচশ জন রোগী রেডিওথেরাপি এবং ২৭৫ জন রোগী কেমোথেরাপি পাচ্ছেন। অধিকাংশ ক্যান্সার রোগীকে শতকরা ৫০ ভাগেরও বেশি মূল্যবান কেমোথেরাপির ওষুধ বিনামূল্যে প্রদান করা হচ্ছে। এটি ক্যান্সার চিকিৎসায় দেশের সাধারণ মানুষের নানাবিধ সহায়তা করছে।

জাতীয় ক্যান্সার হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. মোয়াররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ইকবাল আর্সেনাল, মহাসচিব আব্দুল আজিজ, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

নিউজ ডেস্ক:আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ মঙ্গলবার। …