বুধবার , জানুয়ারি ১৯ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / কৃষি জমিতে অবৈধ পুকুর খনন বন্ধ করলেন ওসি

কৃষি জমিতে অবৈধ পুকুর খনন বন্ধ করলেন ওসি

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ


নাটোরের গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের জ্ঞানদানগর পয়েন্টে প্রায় ৩০বিঘা কৃষি জমিতে অবৈধভাবে চলে আসছিল পুকুর খনন কর্মযোগ্য। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে গুরুদাসপুর থানার ওসি মোজাহারুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ ওই কৃষিজমিতে অভিযান চালিয়ে ওই পুকুর খনন বন্ধ করেন। সেইসাথে পুকুর খননকারী ভেকু মেশিনের ব্যাটারী জব্দ করাসহ কন্ট্রাক্টর কাদেরকে কঠোর হুশিয়ারী দেন ওসি।

সরেজমিনে দেখা গেছে, সড়কে পুলিশের গাড়ী দেখেই কৃষিজমির ওপর মাটিকাটা গাড়ী বন্ধ করে দৌড়ে পালিয়ে যায় চালক। এসময় ওই কৃষিজমির মালিকসহ ভেকু গাড়ীর কন্ট্রাক্টর কাদেরকে না পেয়ে সেখানে কোনো পুকুর খনন চলবে না বলে তাদের উদ্দেশ্যে কঠোর হুশিয়ারী প্রদান করেন ওসি। জ্ঞানদানগর-দুর্গাপুর এলাকার নরশেদ, পিন্টু, আসামসহ কমপক্ষে ২০জন ওই কৃষিজমির মালিক বলে জানান স্থানীয়রা।

ওসি মোজাহারুল ইসলাম বলেন, ওই কৃষিজমিতে এর আগেও পুকুর খনন বন্ধে অভিযান চালানো হয়েছে। নিষেধ করার পরও পুনরায় পুকুর খননে মেতে ওঠে ভেকুর কন্ট্রাক্টর কাদের। সেখানে জমির উর্বর মাটি কেটে করা হচ্ছিল বিশাল পুকুরপাড়। ওসি বলেন, সংশ্লিষ্টরা পালিয়ে থাকায় তাদের আটক করা সম্ভব হয়নি। তবে খুলে আনা হয়েছে মাটি কাটা মেশিন ভেকু গাড়ীর ব্যাটারী। অবৈধভাবে পুকুর খননকারী এবং কৃষিজমির মাটি খেকোদের বিরুদ্ধে থানা পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে।

আরও দেখুন

বড়াইগ্রামে মাদকের টাকার জন্য বৃদ্ধা মা ও স্ত্রীকে নির্যাতন- বখাটে আটক

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:নাটোরের বড়াইগ্রামে মাদক সেবনের জন্য টাকা না দেয়ায় বৃদ্ধা মা ও স্ত্রীকে বেধড়ক …