বৃহস্পতিবার , ডিসেম্বর ১ ২০২২
নীড় পাতা / জাতীয় / ‘কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার’

‘কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার’

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেছেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বর্তমান সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কৃষকরা যাতে তাদের হাড়ভাঙ্গা পরিশ্রমের ফসলের ন্যায্যমূল্য পায় তাই প্রতি মণ ধান ১০৪০ টাকা দরে কেনার সিদ্ধান্ত নিয়েছে। তৃণমূল পর্যায়ে লটারির মাধ্যমে কৃষকদের নির্বাচিত করে তাদের কাছ থেকে সরাসরি ধান কেনা হচ্ছে। সিন্ডিকেট করে কেউ যেন সরকারি খাদ্য গুদামে ধান দিতে না পারে তাই খাদ্য বিভাগের কর্মকর্তাদের পাশাপাশি সবাইকে সতর্ক থাকতে হবে।

গতকাল শনিবার নেত্রকোনার বারহাট্টা রোডস্থ সদর খাদ্য গুদামে অভ্যন্তরীণ আমন সংগ্রহ মৌসুমে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় অভিযানের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদা আক্তারের সভাপতিত্বে ও সদর খাদ্য গুদামের কর্মকর্তা ইমরুল কায়েস রাসেলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও সদর উপজেলা চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান। 

এসময় অন্যান্যের মধ্যে কৃষি বিভাগের উপ-পরিচালক কৃষিবিদ হাবিবুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সুরাইয়া বেগম, ধান-চাল সংগ্রহ মনিটরিং কমিটির সদস্য দীপক ধর গুপ্ত, জেলা চাল কল মালিক সমিতির সভাপতি এইচআর খান পাঠান সাকি প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

সৌরবিদ্যুৎ উৎপাদন করবে সৌদি অ্যাকোয়া

‘সৌদি কোম্পানি অ্যাকোয়া পাওয়ারের এক হাজার মেগাওয়াট পর্যন্ত সৌরবিদ্যুৎ স্থাপনের আগ্রহ প্রশংসার যোগ্য। বাংলাদেশ নানাভাবে …