নীড় পাতা / জাতীয় / কালুরঘাট সেতুর কাজ আগামী বছরের মধ্যেই শুরু: কাদের

কালুরঘাট সেতুর কাজ আগামী বছরের মধ্যেই শুরু: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রয়াত সাংসদ মঈন উদ্দীন খান বাদলের স্বপ্নের কালুরঘাট সেতুর কাজ আগামী বছরের মধ্যেই শুরু হবে। কালুরঘাটের উপর একটি রেল সেতু এবং একটি সড়ক সেতু হবে। রেল সেতুর অর্থায়ন করবে দক্ষিণ কোরিয়া। সড়ক সেতুর ব্যাপারেও কোরিয়ার সাথে আলাপ-আলোচনা চলছে।

গতকাল বুধবার সকাল ১১টায় শাহ আমানত সেতুর উভয় পাশের ৮ কিলোমিটার এপ্রোচ সড়কের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। 

সেতুমন্ত্রী বলেন, মৃত্যুর কয়েকদিন আগেও মঈন উদ্দিন খান বাদল সাহেব সংসদে কালুরঘাট সেতুর কথা বলেছিলেন। তার সাথে দেখা হলেই তিনি কালুরঘাট সেতুর কথা বলতেন। উনাকে প্রধানমন্ত্রীও বলেছিলেন, কালুরঘাটে সেতু হবে। আমাকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, দ্রুত যেন কালুরঘাট সেতুর ব্যাপারে উদ্যোগ নেয়া হয়। এই বিষয়ে মন্ত্রণালয়ে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। আগামী বছরের মধ্যেই কালুরঘাট সেতুর কাজ দৃশ্যমান হবে।

এসময় মন্ত্রীর সঙ্গে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুস ছালাম, এটিএম পেয়ারুল ইসলাম, রাউজান উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, মো. গিয়াস উদ্দিন, জিনাত সোহানা চৌধুরী, জামশেদুল আলম চৌধুরী, জালাল উদ্দিন ইকবালসহ সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়ন পরিষদে ২০২৪-২০২৫ অর্থবছরের ৬৩ লাখ ৮৪ হাজার ২৮৭ টাকার …