বৃহস্পতিবার , ডিসেম্বর ৮ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / কাদিরাবাদ ক্যান্টরমেন্ট ৭ম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠিত

কাদিরাবাদ ক্যান্টরমেন্ট ৭ম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ
নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষনের মাধ্যেমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে। এজন্য তিনি ইঞ্জিনিয়ার কোরের সকলের প্রতি আহ্বান জানান। তিনি আজ সোমবার দুপুরে নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে ৭ম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠানে এসব কথা বলেন।

এর আগে নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে সেনা বাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদকে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং কোর অব ইঞ্জিনিয়র্সের ৭ম কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত করা হয়।

এর আগে বেলা ১১ টার দিকে কাদিরাবাদ সেনানিবাসে পৌছানোর পর কোর অব ইঞ্জিনিয়ার্সের একটি চৌকস দল সেনাবাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করেন। পরবর্তীতে কোর অব ইঞ্জিনিয়ার্সের জ্যেষ্ঠ অধিনায়ক ও জ্যেষ্ঠ সুবেদার মেজর সেনা বাহিনী প্রধানকে কোর অব ইঞ্জিনিয়ার্সের কর্নেল কমান্ড্যান্ট এর র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

পরে সেনা প্রধান কোর অব ইঞ্জিনিয়ার্সের সদস্যদের উদ্দেশ্যে দরবার গ্রহন করেন। দরবার শেষে কর্নেল কমান্ড্যান্ট কোয়াটার গার্ড পরিদর্শন করেন এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পন করেন।

এরপরে সেনা বাহিনীর প্রচলিত রীতি অনুযায়ী একজন সিনিয়র অফিসারের প্রতি গভীর ও আন্তরিক শ্রদ্ধা নিবেদন করে পিতৃসুলভ অভিভাবকের আসনে কর্নেল অব দি রেজিমেন্ট উপাধী দিয়ে অভিষিক্ত করা হয়। উক্ত অভিষেক অনুষ্ঠানে সেনা বাহিনীর উর্দ্ধতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ইঞ্জিনিয়ার্স কোরের সামরিক ও অসামরিক সদস্যগণ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতা কর্মিদের হত্যা ও গ্রেফতারের প্রতিবাদে এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবীতে নাটোরে …