বুধবার , জানুয়ারি ১৯ ২০২২
নীড় পাতা / টপ স্টোরিজ / করোনা ঝুঁকিতে নাটোরের লালপুর ও বাগাতিপাড়ার জনগণ

করোনা ঝুঁকিতে নাটোরের লালপুর ও বাগাতিপাড়ার জনগণ

নিজস্ব প্রতিবেদকঃ
রাজশাহীতে একদিনে আবারো ৫ জনের কারোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীতে তিনজন, চাঁপাইনবাবগঞ্জে ও জয়পুরহাটে একজন করে সংক্রমণ হয়েছে। তবে চাঁপাইনবাবগঞ্জে প্রথম আক্রমণ হলো করোনার। ফলে নাটোর ছাড়া রাজশাহী বিভাগের ৭টি জেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলো। সেই সাথে চরম ঝুঁকিতে রয়েছে নাটোর জেলা। কারণ পার্শ্ববর্তী রাজশাহী জেলার সীমান্তবর্তী উপজেলা পুঠিয়া ও বাঘায় করোনা রোগী পাওয়া গেছে। বাঘা উপজেলার মানুষের সাথে নাটোরের লালপুর উপজেলার মানুষের আত্মীয়তা, ব্যবসা সহ অবাধ যাতায়াত রয়েছে। সেদিক থেকে লালপুরের জনগণ রয়েছে চরম ঝুঁকিতে।

নাটোরের ছাতনি ইউনিয়নের গ্রামগুলি পুঠিয়ার জিউপাড়া ইউনিয়ন এর করোনা সনাক্ত সৈয়দপুর গ্রামের পাশাপাশি।এখান থেকে প্রাণ কোম্পানিতে প্রচুর শ্রমিক আসে। অনেকেই শঙ্কা প্রকাশ করে বলছেন কমিউনিটি ট্রান্সমিশন এর মাধ্যমে নাটোরে দ্রুত ছড়িয়ে পড়তে পারে করোনাভাইরাস। সেই সাথে রাতের আঁধারে ঢাকা, নারায়নগঞ্জ সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে পালিয়ে মানুষ আসছে। তাদের হোম কোয়ারেন্টাইন যথাযথ ভাবে নিশ্চিত করতে না পারলে, শীঘ্রই করোনা সংক্রমণ এলাকায় পরিণত হতে পারে রাজশাহী জেলার সীমান্তবর্তী নাটোর জেলার লালপুর, বাগাতিপাড়া ও নাটোর সদর উপজেলার মানুষ।

সোমবার (২০ এপ্রিল) রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা শেষে মোট ৫ জন করোনা আক্রান্ত রোগী ধরা পড়ে। এদিন ৯৪ জনের পরীক্ষা করা হয়। যাদের করোনা সংক্রমণ ধরা পড়ে তাদের মধ্যে রাজশাহীর বাঘার আক্রান্ত ব্যক্তি আব্দুস সোবহান (৮০), পুঠিয়ায় আক্রান্ত দুই নারীর বয়স (২৫) ও (২৬), চাঁপাইনবাবগঞ্জে আক্রান্ত ব্যক্তির বয়স (৩০) ও জয়পুরহাটের (৩৩)। বাঘার ব্যক্তি রাজশাহী (সংক্রামক ব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন) আইডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি বাঘা পৌর এলাকার গাওপাড়া গ্রামের বাসিন্দা। তার দুই ছেলে ঢাকায় থাকেন। গত কয়েকদিন আগে তারা বাসায় ফেরেন। এছাড়াও ওই বৃদ্ধ ফেরি করে ঝাড়ু বিক্রি করেন। চাঁপাইনবাবগঞ্জের যুবক নারায়নগঞ্জ কোর্টের এমএলএসএস ছিলেন।

এদিকে রাজশাহী বিভাগের ৮ জেলায় এখন পর্যন্ত শুধু নাটোর ছাড়া বাকি সাত জেলায় করোনা সংক্রমণ দেখা দিলো। এর মধ্যে রাজশাহী জেলায় ৮ জন, নওগাঁ-১, চাপাই নবাবগঞ্জ-১, জয়পুরহাট-২, বগুড়া-১, পাবনা-২ ও সিরাজগঞ্জ জেলায় ১ জন করে রোগী করোনা আক্রান্ত নিশ্চিত করেছে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাব সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আরও দেখুন

অসুস্থ বাবাকে ফিরে পেলো মর্জিনা

নিজস্ব প্রতিবেদক:জয়নাল হোসেন(৬০) পেশায় একজন সবজি ব্যবসায়ী। মঙ্গলবার(১৮জানুয়ারী) মেয়ের বাড়িতে নাটোরের নলডাঙ্গায় বেড়ানোর উদ্দেশ্যে জয়পুরহাটের …