শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / জাতীয় / করোনা : চিকিৎসক নার্সদের জন্য ১৯ হোটেলের তালিকা

করোনা : চিকিৎসক নার্সদের জন্য ১৯ হোটেলের তালিকা

রাজধানীর পাঁচটি হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় জড়িত ডাক্তার, নার্স ও অন্য সদস্যদের অবস্থান/কোয়ারেন্টাইনের জন্য রাজধানীর একাধিক পাঁচতারকা হোটেলসহ মোট ১৯টি আবাসিক হোটেলের কমবেশি ৫৮০ কক্ষ বরাদ্দে চুক্তির জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

গত ১২ এপ্রিল স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. মো. আমিনুল হাসান স্বাক্ষরিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে লেখা ‘করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্য সেবাদানকারী সদস্যদের কোয়ারেন্টাইনে/অবস্থানের নিমিত্তে প্রস্তাবিত হোটেলসমূহের তালিকা চুক্তি করা বিষয়ক’ শীর্ষক ওই চিঠিতে বলা হয়, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে জন্য উত্তরার ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টে ২১০, মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের জন্য আটটি হোটেলে (হোটেল অবকাশ, হোটেল জাকারিয়া, হোটেল রেনেসাঁ, ঢাকা রিজেন্সি, হোটেল অ্যান্ড রিসোর্ট রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন, হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও, হোটেল অ্যান্ড রিসোর্ট ওলা মেরিডিয়ান) ১১০-১২০, লালকুঠি বাজারের মাতৃ ও শিশু স্বাস্থ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠানের জন্য তিনটি হোটেলে (গ্রান্ড প্রিন্স হোটেল, শ্যামলী ও হোটেল ড্রিমল্যান্ড) ৭০-৮০, বাবুবাজারের মহানগর জেনারেল হাসপাতালের জন্য তিনটি হোটেলে (রাজমণি ঈশা খাঁ, ফারস হোটেল, হোটেল ৭১) ৮০-১০০ ও কমলাপুর রেলওয়ে জেনারেল হাসপাতালের জন্য তিনটি হোটেলে (হোটেল সাগরিকা, হোটেল গ্র্যান্ড সার্কেল ইন ও হোটেল শালিমার) ৬০-৭০টি কক্ষ প্রয়োজন।

এছাড়া উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসাসেবায় জড়িত চিকিৎসক-নার্সসহ অন্যান্য স্টাফরা বর্তমানে উত্তরার হোটেল মেফোলিফ ও হোটেল মিলিনাতে অবস্থান করছেন বলে জানা গেছে।

আরও দেখুন

“ বৈশ্বিক এই সংকটের জন্যে আমরা দায়ী নই, কিন্তু আমরা ভুক্তভোগী”- প্রতিমন্ত্রী পলক

নাটোর প্রতিনিধি: ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,“বিগত বছরগুলোতে করোনা মহামারীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *