সোমবার , জানুয়ারি ২৪ ২০২২
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / করোনাভাইরাসে নাটোর সদরের ১ জনসহ জেলায় ৮জন সনাক্ত

করোনাভাইরাসে নাটোর সদরের ১ জনসহ জেলায় ৮জন সনাক্ত

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোর সদরে ১ জনসহ পুরো জেলায় মোট ৮জন করোনাক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে সদরের ১ জন, গুরুদাসপুরে ২ জন ও সিংড়া উপজেলার ৫ জন। আজ মঙ্গলবার রাত সাড়ে ৯টার পরে নাটোর জেলা সিভিল সার্জন বরাবার আইডিসিআর থেকে এক মেইলে এই তথ্য নিশ্চিত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান।

সিভিল সার্জন জানান, চলতি মাসের ২২ ও ২৩ তারিখে প্রেরিত নমুনা থেকে এই ৮ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে। নমুনাগুলো রামেকের ভাইরোলজি বিভাগে পাঠানো হলেও অধিকতর পরীক্ষা নিরীক্ষার জন্য নমুনাগুলো সেখান থেকে পুনরায় ঢাকার এন আই এল এম ল্যাবরেটরীতে পাঠানো হয়। সেই নমুনাগুলোর মধ্যে ৮টির ফলাফল পজিটিভ এসেছে। আমরা আক্রান্তদের পরিচয় সনাক্তের জন্য আইইডিসিআরের অফিসিয়াল ডিটেইলস ইমেইলের জন্য অপেক্ষা করছি। আক্রান্তদের এলাকাগুলো লকডাউনের যাবতীয় প্রস্ততি নেয়া হয়েছে।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্তের মধ্যে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়ার স্টাফ নার্স ও টেকনিশিয়ানসহ মোট ৫জন রয়েছে। এদের মধ্যে ঢাকা ফেরত ১ ব্যক্তির মৃত্যুর পর নমুনা পাঠানো হয়েছিল।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ জানান, আইইডিসিআরের পক্ষ থেকে পূর্ণাঙ্গ নাম ঠিকানা না পাওয়া পর্যন্ত লকডাউনের নিশ্চিত করতে পারছি না।

আরও দেখুন

বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া: নাটোরের বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিসে সভাপতি ও সাধারণ সম্পাদক পদকে কেন্দ্র করে দলিল …