নীড় পাতা / আন্তর্জাতিক / কথা বলা ভালো, তবে মোবাইলে নয় : পোপ

কথা বলা ভালো, তবে মোবাইলে নয় : পোপ

নিউজ ডেস্কঃ
মোবাইল ফোন ব্যবহারের বিরোধী পোপ ফ্রান্সিস। তিনি বলেছেন, রাতে খাবার সময় টেবিল থেকে ফোন দূরে সরিয়ে রাখতে এবং পরিবারের সদস্যদের নিজেদের মধ্যে কথা-বার্তা বলতে। তার মতে, নিজেদের মধ্যে কথাবার্তা বলা ভালো তবে সেটা মোবাইলে নয়।

তিনি যীশু, মেরি এবং জোসেপের উদাহরণ টেনে বলেন, তারা প্রার্থনা করত, একত্রে কাজ করত এবং নিজেদের মধ্যে যোগাযোগ করত। রোববার সেন্ট পিটার্স স্কোয়ারে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি জনগণের উদ্দেশে বলেন, পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগে ফিরে যেতে হবে আমাদের। যদিও পোপ নিজেও সামাজিক মাধ্যম ব্যবহার করে থাকেন এবং মাঝে মাঝেই তিনি লোকজনকে তার সঙ্গে ছবি তোলারও অনুমতি দিয়ে থাকেন।

পোপ বলেন, আমি নিজেকে প্রশ্ন করি যে, তুমি, তোমার পরিবার জানো কীভাবে যোগাযোগ করতে হয়। কিন্তু খাবার টেবিলে শিশুদের সামনে সবাই নিজেদের মোবাইল নিয়ে ব্যস্ত হয়ে থাকাটাই কি তোমরা পছন্দ করো? সেখানে নিজেদের মধ্যে কোনো যোগাযোগই হয় না।

তিনি আরও বলেন, বাবা, মা, সন্তান, ভাই, বোন, দাদা-দাদিসহ পরিবারের সদস্যদের দায়িত্ব নিতে হবে আজ। তবে এবারই প্রথম নয় এর আগেও এমন কথা বলেছেন পোপ। তার টুইটার অ্যাকাউন্টে ১৮ মিলিয়নের বেশি ফলোয়ার রয়েছে। তিনি তার ফলোয়ারদের বেশি সময় ধরে মোবাইলের পেছনে ব্যয় করার বিষয়ে বহুবার অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

পোপ বলেন, তোমাদের হৃদয়কে তুলে ধরো। তিনি বলেন, এটা খুবই দুঃখজনক যে, আমি যখন অনেক মানুষের সান্নিধ্যে আসি আমি অনেক ফোন দেখতে পাই। সবাই ছবি তোলায় ব্যস্ত হয়ে পড়ে।

আরও দেখুন

স্তব্ধ কালজয়ী কোকিলকণ্ঠ, নক্ষত্রলোকের পথে পাড়ি দিলেন লতা মঙ্গেশকর

নিউজ ডেস্ক:শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন লতা মঙ্গেশকর। রবিবার সকালে ৯২ বছর বয়সে প্রয়াত সুর সম্রাজ্ঞী লতা …