বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / ‘ওজনে কারচুপিকারীদের ছাড় দেয়া হবে না’ -গুরুদাসপুরের এসি (ল্যান্ড)

‘ওজনে কারচুপিকারীদের ছাড় দেয়া হবে না’ -গুরুদাসপুরের এসি (ল্যান্ড)

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর
গুরুদাসপুরে খুচরা ও পাইকারী কোন ব্যবসায়ী যদি ওজনে কারচুপি করে তাকে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। উপজেলার পৌর সদরের চাঁচকৈড় বাজারের সকল খুচরা ও পাইকারী বিক্রেতাদের উদ্দেশ্যে কথাগুলো বলেছেন গুরুদাসপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান ।

সোমবার সকালে গোপণ সংবাদের ভিত্তিতে উপজেলার পৌর সদরের চাঁচকৈড় বাজারে ওজনে কারচুপি, নোংড়া পরিবেশসহ বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন বিএসটিআই রাজশাহীর প্রতিনিধি দল ও গুরুদাসপুর থানা পুলিশের সদস্যরা।

অভিযান চলাকালিন সময়ে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ ও দন্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করে চাঁচকৈড় বাজারের ৩টি প্রতিষ্ঠানে জরিমানা ও একটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।

এসময় বাজারের সকল খুচরা ও পাইকারী বিক্রেতাদের উদ্দেশ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, আজকের পর থেকে কেউ ওজনে কারচুপি করবেন না এবং নোংরা পরিবেশে মালামাল রাখবেন না। পরবর্তীতে এ ধরনের কিছু পেলে জরিমানার সাথে কারাদন্ডও দেয়া হবে। নিজেরা ভাল থাকুন অন্যকেউ ভাল রাখুন।

আরও দেখুন

অতিরিক্ত টোল আদায়ে আবাদপুকুর হাট ইজারাদারকে এবার ৫০হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার বৃহৎপশুর হাট আবাদপুকুর হাটে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়েছে নওগাঁ জেলা এক্সিকিউটিভ …