নীড় পাতা / আন্তর্জাতিক / এশিয়ায় প্রথম ফাইজারের টিকা পেল সিঙ্গাপুর

এশিয়ায় প্রথম ফাইজারের টিকা পেল সিঙ্গাপুর


নিউজ ডেস্ক:
এশিয়ার মধ্যে সবার আগে ফাইজার ও বায়োএনটেকের করোনাভাইরাসের টিকা পেয়েছে সিঙ্গাপুর। সোমবার টিকাটির প্রথম চালান সিঙ্গাপুরে পৌঁছায়। এনডিটিভি জানায়। টিকার প্রথম চালান সিঙ্গাপুরে পৌঁছার খবরে আনন্দ প্রকাশ করেন দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং।

ফেসবুকে তিনি বলেন, একটা ‘দীর্ঘ ও কষ্টকর’ বছর পার করেছি। টিকা আসার খবর সিঙ্গাপুরবাসীকে আনন্দিত করবে আশা করি।

স্বাস্থ্যকর্মী, প্রবীণ এবং চিকিত্সাগতভাবে দুর্বল ব্যক্তিদের টিকার দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেবে সিঙ্গাপুর। এছাড়া দেশটি ২০২১ সালের তৃতীয় পর্যায় অর্থাৎ সেপ্টেম্বর নাগাদ ৫ দশমিক ৭ মিলিয়ন লোককে টিকা দেওয়ার পরিকল্পনা নিয়েছে।

যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের ধারাবাহিকতায় গত সপ্তাহে টিকাটির অনুমোদন দেয় সিঙ্গাপুর। সিঙ্গাপুরে টিকার চালান আসে বেলজিয়াম থেকে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এ টিকা আসে।

খবরে বলা হয়েছে, সিঙ্গাপুরে টিকা নেওয়ার বিষয়টি ঐচ্ছিক হবে। তবে প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জনগণকে টিকা নেওয়ার ব্যাপারে ব্যাপকভাবে উৎসাহিত করছেন।

ফাইজারের টিকা একজনকে দুই ডোজ করে নিতে হবে। এছাড়া কার্যকারিতা ঠিক রাখতে একে অবশ্যই মাইনাস ৭০ ডিগ্রি তাপমাত্রার নিচে সংরক্ষণ করতে হবে।

সিঙ্গাপুরের পরিবহনমন্ত্রী ওং ইয়ে কুং বলেন, টিকাগুলো সঠিকভাবে ফ্রিজিং করার জন্য স্থানীয়ভাবে প্রতিদিন চার টন শুকনো বরফ তৈরি করা হচ্ছে।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …