নীড় পাতা / উন্নয়ন বার্তা / একদিন উড়োজাহাজ বানাবে বাংলাদেশ

একদিন উড়োজাহাজ বানাবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক:
বিমানবাহিনীসহ সব বাহিনীকে প্রযুক্তি নির্ভর ও আধুনিক সমরাস্ত্রে গড়ে তোলা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একদিন উড়োজাহাজও বানাবে বাংলাদেশ। রোববার সকালে গণভবন থেকে যশোরের রাষ্ট্রপতি কুচকাওয়াজে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, করোনার কারণে আপাতত অর্থ খরচ করা না গেলেও ভবিষ্যতে এসব বাহিনীকে আধুনিকায়নের পরিকল্পনা রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৪ সালে বঙ্গবন্ধুর করা প্রতিরক্ষা নীতিমালার ওপর ভিত্তি করেই প্রযুক্তি সম্পন্ন ও আধুনিক করা হচ্ছে সশস্ত্র বাহিনীকে। লালমনিরহাটে গড়ে তোলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড এরোস্পেস ইউনিভার্সিটির মাধ্যমে উড়োজাহাজ তৈরি ও মহাকাশ গবেষণার স্বপ্নের কথা জানান সরকার প্রধান।

২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের কথা জানিয়ে তার সরকারের নানা অর্জন ও উদ্যোগ তুলে ধরেন প্রধানমন্ত্রী। বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদশ হবে উন্নত দেশ। এজন্য বিমানবাহিনীর নবীন কর্মকর্তাদের ২০৪১ সালের সৈনিক বলে অভিহিত করেন তিনি।

শেখ হাসিনা জানান, লালমনিরহাটে গড়ে তোলা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড এরোস্পেস ইউনিভার্সিটি। এর মাধ্যমে একদিন দেশেই তৈরি হবে বিভিন্ন ধরনের উড়োজাহাজ, হবে মহাকাশ নিয়ে গবেষণাও।

প্রধান অতিথির বক্তব্যের আগে তার পক্ষে কুচকাওয়াজে শ্রেষ্ঠ ক্যাডেট অফিসারদের ব্যাচ পরিয়ে ট্রফি তুলে দেন বিমান বাহিনী প্রধান।

রাষ্ট্রপতির এই কুচকাওয়াজে অংশ নেয়া সামরিক কর্মকর্তাসহ সকলকে করোনার সংক্রমণ থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা আবারও মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …