নীড় পাতা / জেলা জুড়ে / উন্নয়নের ধারা অব্যাহত রাখার প্রতিশ্রুতি আব্দুল বারেক সরদারের

উন্নয়নের ধারা অব্যাহত রাখার প্রতিশ্রুতি আব্দুল বারেক সরদারের

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রাম পৌরসভায় চলমান উন্নয়ন কর্মকান্ডগুলো সমাপ্ত করাসহ উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে পুনরায় নৌকার মাঝি হতে চান বর্তমান মেয়র আব্দুল বারেক সরদার। এ লক্ষ্যে তিনি নিয়মিত মাঠে ঘাটে গণসংযোগ, উঠান বৈঠক এবং দোয়া চেয়ে পোষ্টারিং করে যাচ্ছেন।

২০১৫ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি প্রায় দুই হাজার ভোটের ব্যবধানে বিএনপির মেয়র ইসাহাক আলীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। তিনি এর আগে ২০০৬ ও ২০১১ সালে পরপর দুইবার পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হন।

প্রসঙ্গত, পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে তিনিই প্রথমবারের মত আওয়ামী লীগের প্রার্থী হিসাবে মেয়র পদে নির্বাচিত হন।

জানা গেছে, ১১.৮৪ বর্গকিলোমিটার আয়তনের বড়াইগ্রাম পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ১১৭ জন। পৌরসভা প্রতিষ্ঠার পর এটি চতুর্থ বারের মত নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে বর্তমান মেয়র আব্দুল বারেক সরদার সকাল-সন্ধ্যা কাজ করে যাচ্ছেন।

মেয়র আব্দুল বারেক সরদার জানান, তিনি মেয়র হওয়ার পর বেশ কিছু রাস্তা পাকাকরণসহ অন্যান্য রাস্তা সংস্কার করা হয়েছে। প্রায় শত কোটি টাকা ব্যায়ে পৌর নাগরিকদের জন্য নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের কাজ চলমান রয়েছে। পৌর ভবনের আধুনিকায়নসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা, মন্দির ও ক্রীড়া উন্নয়নে বিশেষ ভূমিকা রেখেছেন। করোনা দুর্যোগকালে সরকারী বরাদ্দের পাশাপাশি ব্যাক্তিগত অর্থায়নে তিনি পৌরসভার ৯টি ওয়ার্ডের কর্মহীন দুস্থ মানুষদের মাঝে রাতের আঁধারে খাদ্য ও চিকিৎসা সামগ্রীসহ প্রয়োজনীয় উপকরণ পৌঁছে দিয়েছেন। মেয়র হিসাবে দায়িত্ব পালনকালে তিনি সব সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির সার্বিক সহযোগিতায় পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করেছেন। পৌর মেয়র হিসাবে তার অতীতের কর্মকান্ডের মূল্যায়ন ও দলের প্রতি আনুগত্যের প্রতি দৃষ্টি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকেই দলীয় মনোনয়ন দিবেন বলে যথেষ্ঠ আশাবাদী তিনি।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …