বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীর মারমীতে কালি পূজা অনুষ্ঠিত

ঈশ্বরদীর মারমীতে কালি পূজা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীর ঐতিত্যবাহী মারমী শ্রী শ্রী জয়কালীমাতা বিগ্রহ মন্দিরে কালী মাতার পূজা অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ ডিসেম্বর মঙ্গলবার রাতে এই পূজা অনুষ্ঠিত হয়েছে। প্রায় ৬০০ বছরের পুরোনা এই মন্দিরে বিগত বিশ বছর যাবৎ এই পূজা অনুষ্ঠিত হচ্ছে। কথিত আছে, নাটোরের রানী ভবানী কালী মাতার পূজা দিতে প্রতিবছর আসতেন এই মন্দিরে।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র ঘোষ জানান, জাগ্রত এই মন্দিরে কালী মাতার বিগ্রহ ছিল। রাণীভবানী এই দিঘী থেকে স্নান করে মায়ের পূজা করতেন। তাই পূজার সময় ভক্তবৃন্দ আসেন মনের বাসনা পূরণ করতে। মঙ্গলবার রাতে বিভিন্নপ্রহরে এই পূজা অনুষ্ঠিত হয়। পূজা শেষে কোভিট-১৯ আক্রান্ত পাবনার সাবেক এস পি গৌতম কুমার বিশ্বাসসহ সকলের সুস্থতা কামনায় প্রার্থনা করা হয়।

এ সময় মন্দির কমিটির সভাপতি সুবোল চন্দ্র রায়, সাধারণ সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, সাংবাদিক নরেশ মধু, প্রদীপ কুমার রাম, সাংবাদিক ও কলামিস্ট গোপাল অধিকারী, স্বপন দাস, চৈতন্য দাস, অশোক পাল, পলান কর্মকার, মদন সরকার, বিষ্ণু পাল, উত্তম সাহা, প্রদীপ কর্মকার, মাধব কুন্ডু, প্রেম দত্ত, গোপাল সরকার, রতন বৈরাগীসহ বিভিন্ন অঞ্চলের ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চলের জনপ্রতিনিধি ও  আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ২৪ জুন ২০২৪ দেশের চলমান উদ্ভুত পরিস্থিতিতে  রাজশাহী মহানগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চল …