মঙ্গলবার , আগস্ট ৯ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঈশ্বরদীতে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন


নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীতে জমি ও রাস্তা দখলের মিথ্যা সংবাদ প্রকাশ করে আত্মাহুতি ও মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় জয়নগর ওয়াপদা গেটের সামনে (চরমিরকামারী) আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য এবং বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন তুহিনের বাংলো বাড়িতে ভুক্তভোগী পরিবার এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে লাইলা আরজুমান বলেন, কতিপয় স্বার্থন্বেষী মহল নিজেদের স্বার্থ সিদ্ধির অসৎ উদ্দেশ্যে গত ৩০ জুলাই জালাল উদ্দিন তুহিনের বিরুদ্ধে কয়েকটি জাতীয়, স্থানীয় প্রিন্ট পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট এবং দূরভিসন্ধিমূলক সংবাদ প্রকাশ করে। উল্লেখিত পত্রিকায় প্রকাশিত প্রতিকী আত্মাহুতির কথিত সংবাদের বিরুদ্ধে আমরা কঠোর প্রতিবাদ জানাচ্ছি।

মেহেদি হাসান জুয়েল, লায়লা আরজুমান, হাসিব হাসান, ফাইজার হাসান প্রিতম ও রেদুয়ান আহম্মেদ ফাহিম স্বাক্ষরিত সংবাদ সম্মেলনে বলা হয় প্রকৃতপক্ষে চরমিরকামারী গ্রামের মৃত আঃ রশিদ প্রামানিকের ০.০৮৮৬ শতাংশ ভ’মির ওয়ারিশ মেহেদি হাসান জুয়েল, মোছাঃ লায়লা আরজুমান, হাসিব হাসান, ফাইজার হাসান প্রিতম ও রেদুয়ান আহম্মেদ ফাহিম আজমেরী সুলতানার কাছে বিক্রয় করি। বিক্রয়ের পূর্বেই নিজ দায়িত্বে উক্ত সম্পত্তি সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে সীমানা পিলার পুতে দেই ও সম্পত্তি ঘেরা দিয়ে ক্রেতা আজমেরী সুলতানাকে বুঝিয়ে দেই। আজমেরী সুলতানা তার খরিদ ০.০৮৮৬ শতাংশ ভূমি খরিদকালেই সরেজমিনে দখলপ্রাপ্ত হয়ে স্বর্তবান ও দখলকার থাকা অবস্থায় আঃ রশিদের অপর ওয়ারিশ আবুল কালাম আজাদ রাশেমসহ অন্যান্যরা আজমেরী সুলতানার বিরুদ্ধে পাবনা জেলার ঈশ্বরদী থানার সিনিয়র সহকারী জর্জ আদালতে ০/প – ১৬৩৮/২১ এবং /প – ১৬৪৩ /২১ ( প্রিয়মেশন ) নং মোকদ্দমা দায়ের করেন এবং উক্ত মোকদ্দমা বিচারাধীন আছে।

আবুল কালাম আজাদ রাশেমসহ অন্যান্য ওয়ারিশগণ বিজ্ঞ আদালতে মোকাদ্দমা বিচারাধীন থাকা অবস্থায় আইনের তোয়াক্কা না করে অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্য এবং আজমেরী সুলতানার স্বামী আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য এবং বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন তুহিনের রাজণৈতিক সুনাম ক্ষুন্ন করার জন্য সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট এবং মিথ্যা অভিযোগের বর্ণনায় একটি মিথ্যা সংবাদ পরিবেশন করেন। উক্ত মিথ্যা সংবাদ পরিবেশনের সংশ্লিষ্ট ব্যক্তিগণকে সঠিক সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করছি ।

প্রকৃত প্রস্তাবে মৃত আ: রশিদ প্রামাণিকের উল্লেখিত ০.৭১ শতাংশ ভূমির মধ্যে কথিত চাউল মিল বিগত ১৫ (পনের ) বছর ধরে পরিত্যাক্ত ও অকেজো অবস্থায় এবং চাতাল ও মিল ব্যবহারের অনুপযোগী হয়ে দীর্ঘদিন বন্ধ থাকা সত্তে¡ও উক্ত আবুল কালাম আজাদ রাশেমসহ এলাকার কতিপয় স্বাধীনতা বিরোধী অপশক্তি বিশেষ করে স্থানীয় জামাত নেতা সম্পদ ট্রেডার্সের মালিক সামছুল আলম মন্ডলের প্ররোচনায় ও যোগসাজশে কথিত প্রতীকী আত্মাহুতির নাটক করেছেন মাত্র ।

সংবাদ সম্মেলনে জালাল উদ্দিন তুহিন বলেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার সম্মানহানির জন্য মিথ্যাচার করা হয়েছে। যে দাগে ০.৭২৫ শতক জমি কেনা হয়েছে সেই জমিই ঘেরা হয়েছে। দলিলে বসতবাড়ি উল্লেখ প্রসংগে তিনি বলেন, বসতবাড়িতো আর ঘেরা করা যায় না। ওই দাগের ফাঁকা জমি ঘেরা হয়েছে। যাদের জমি কিনেছি, তারা আত্বীয়। টাকা দিলে জমি ফেরত দিব বলে জানান তিনি।

উল্লেখ্য যে, ঈশ্বরদীতে জমি ও রাস্তা দখলের প্রতিবাদে ফাঁসির দড়ি গলায় দিয়ে প্রতিকী আত্মাহুতি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৯) জুলাই সকালে জয়নগর ওয়াপদা গেটের সামনে (চরমিরকামারী) ভূক্তভোগী ও এলাকাবাসীরা এই কর্মসূচির আয়োজন করেন। এঘটনায় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য এবং বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন তুহিনের বিরুদ্ধে অভিযোগ করা হয়।

আরও দেখুন

গুরুদাসপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর: বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব-এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপনে নাটোরের গুরুদাসপুর উপজেলা …