বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে ফলদ ও বৃক্ষমেলার উদ্বোধন

ঈশ্বরদীতে ফলদ ও বৃক্ষমেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী
‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এই শ্লোগাণকে প্রতিপাদ্য করে শুক্রবার ঈশ্বরদীতে ৩ দিনব্যাপী ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’ এর উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি অফিসের আয়োজনে ডাক বাংলো মাঠে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক আলহাজ শামসুর রহমান শরীফ এমপি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি শরীফ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে কৃষিতে আজ দেশে বিপ্লব সাধিত হয়েছে। সারের জন্য এখন কৃষক আর গুলি খেয়ে মরে না। সারই এখন কৃষকের পেছনে পেছনে ঘোরে। তাই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসস্পূর্ণ। তিনি আরো বলেন, দেশের জাতীয় পদকপ্রাপ্ত বেশীরভাগই ঈশ্বরদীর। তাই ঈশ্বরদীর কৃষক আমার অহংকার, আমার গর্ব। দেশকে জলবায়ু পরিবর্তনের প্রভাবমুক্ত করার লক্ষ্যে সবুজ বনায়নের জন্য সকলকে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার আহাম্মদ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও আতিয়া ফেরদৌস কাকলি। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আব্দুল লতিফ, জাতীয় পদক প্রাপ্ত কৃষক আব্দুল বারী ও মৌসুমী নার্সারীর আতাউর রহমান মুকুল । অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজ সেবার পাবনার উপ-পরিচালক আব্দুল কাদের, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, ইউপি চেয়ারম্যান সেলিম মালিথা, মতলেবুর রহমান মিনহাজ, আব্দুল মজিদ বাবলু মালিথা প্রমূখ। সঞ্চলনা করেন অতিরিক্ত কৃষি অফিসার রোকশানা কামরুন্নাহার।

এসময় উপস্থিত সুধিজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ফলদ বৃক্ষের ৫ শতাধিক চারা বিতরণ করা হয়।

পরে ঈশ্বরদী উপজেলা সমাজ সেবা কার্যালয়ে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ১৪,৭২০ জনের মধ্যে বিভিন্ন ভাতার অর্থ বিতরণ করা হয়।

আরও দেখুন

নন্দীগ্রামে জমে উঠেছে পশুর হাট

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:আগামী ১০ জুলাই কোরবানির ঈদ। এ ঈদকে সামনে রেখে বগুড়ার নন্দীগ্রামের রণবাঘা হাটে …