মঙ্গলবার , আগস্ট ৯ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঈশ্বরদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী
সরকার নির্ধারিত সড়ক ও জনপদের জন্য রাখা রাস্তায় অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার ঘোষণার দুই দিনের মাথায় অভিযান চালিয়ে ঈশ্বরদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে পাবনা জেলা সড়ক ও জনপদ অধিদপ্তর।

শনিবার সকালে ঈশ্বরদীর দাশুড়িয়া বাজারে এই অভিযান চালানো হয়। দাশুড়িয়া বাজারের সন্ধ্যা মেডিক্যাল হল থেকে শুরু করে ট্রাফিকমোড় পর্যন্ত সড়কে এই অভিযান চালানো হয়। এসময় প্রায় ৩০টি দোকানের সামনের স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়। এই অভিযানকে কেন্দ্র করে বাজারে ক্রেতা সাধারণের উপস্থিতি কম ছিল এবং অনেক দোকান বন্ধ ছিল বলে জানান ব্যবসায়ীরা। এই অভিযানে অবৈধ স্থাপনা ছাড়াও সরকারি জমিতে যে সকল মার্কেট মালিকগণ নিজ নিজ অর্থায়নে মার্কেটের সামনে পাকা করে সৌন্দর্য বর্ধন করেছে সেসকল সমতল জায়গাও গুড়িয়ে দেওয়া হয়েছে। দাশুড়িয়ার প্রসিদ্ধ মার্কেট গাফ্ফার প্লাজার মালিক সজল মালিথা জানান, মার্কেটের সামনে জলাবদ্ধতার কারণে ক্রেতাসাধারণের সুবিধার্থে গাফ্ফার প্লাজার সামনে উঁচু করে সংস্কার করা হয়। উচ্ছেদ অভিযানে তা গুড়িয়ে দেওয়া হয়েছে। এতে কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে পাবনা জেলা সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সমীরন রায় বলেন, অনেক আগে থেকেই অবৈধ স্থাপনা সরানোর বার্তা ছিল। সরকারি নির্দেশনা মোতাবেক এই উচ্ছেদ ্অভিযান চলছে এবং আগামীতেও চলবে।

সমতল স্থাপনা উচ্ছেদের বিষয়ে তিনি বলেন, নিজস্ব মার্কেটের সামনের সড়ক মার্কেটের মালিকরা উঁচু করায় এবং পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সেই পানি সড়কে জমে রাস্তা অকেজো হয়ে যাচ্ছে তাই সরকারি সড়কে যেকোন স্থাপনা উচ্ছেদ করা হবে।

আরও দেখুন

ঈশ্বরদীতে জুয়েলারী দোকানে সিলিন্ডার বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:ঈশ্বরদীতে জুয়েলারী দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে উপজেলা সদরের ষ্টেশন …