মঙ্গলবার , ডিসেম্বর ৬ ২০২২
নীড় পাতা / অর্থনীতি / আবারও নাটোরে পেঁয়াজ ১৬০ টাকা কেজি

আবারও নাটোরে পেঁয়াজ ১৬০ টাকা কেজি

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরে আবারো পেঁয়াজের দাম বেড়েছে। শুক্রবার প্রতি কেজি পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হয়েছে ১৫০ থেকে ১৬০ টাকা কেজি দরে। বৃহস্পতিবার এই পেঁয়াজ বিক্রি হয়েছে ১০০ থেকে ১১০ টাকা কেজি দরে। তার আগে পেঁয়াজের দাম স্বাভাবিক ছিল। হঠাৎ করে পেঁয়াজের দাম বৃদ্ধিতে বিরুপ মন্তব্য করেছেন ক্রেতারা। তারা বলছেন এখন পিয়াজের ভরা মৌসুম। কৃষকরা পেঁয়াজ বাজারজাত করছেন নিয়মিত। অথচ বাজারে কৃত্রিম সংকট এর মাধ্যমে দাম বাড়ানো হয়েছে বলে অভিযোগ তাদের।

এদিকে বিক্রেতারা বলছেন আবহাওয়াজনিত কারণে কৃষকরা পেঁয়াজ উত্তোলন থেকে বিরত রয়েছেন। একদিকে প্রচন্ড শীত অপরদিকে গুড়ি গুড়ি বৃষ্টি যার কারণে কৃষকরা পেঁয়াজ মাঠ থেকে উত্তোলন করতে পারেনি। আমদানি কম থাকায় পাইকারি বাজারে আজকে পেঁয়াজ বিক্রি হয়েছে ১৫০ টাকা কেজি দরে।

অনেক দোকানী জানান তারা পেঁয়াজের দাম বেশি থাকায় পেঁয়াজ কেনেন নি। আর আমদানি না থাকায় পেঁয়াজের দাম বেড়ে গেছে। নাটোর শহরের বড়গাছা এলাকার কামাল খাঁ নামে একজন ব্যবসায়ী জানান, তিনি বাজার থেকে আজ ১৫০ টাকা কেজি দরে পেঁয়াজ ক্রয় করেছেন।

আলাইপুরের একজন ক্রেতা জানান, তিনি শুক্রবার পেঁয়াজ কিনতে গিয়ে হতবাক। গতকাল যে পেঁয়াজের দাম ছিল ১১০ টাকা কেজি, মাত্র একদিনেই তা কেজিতে ৪০ থেকে ৫০ টাকা বেড়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ জানান, এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

আরও দেখুন

নিখোঁজের ১৪ দিন পর নাটোরের নলডাঙ্গায় আখের জমি থেকে এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, নাটোর: নিখোঁজের ১৪ দিন পর নাটোরের নলডাঙ্গায় আখের জমি থেকে রেজাউল করিম নামে …