নীড় পাতা / জাতীয় / আবরার হত্যাকে পুঁজি করে সাধারণ জনগণের অনুভূতি নিয়ে খেলার চেষ্টায় বিএনপি!

আবরার হত্যাকে পুঁজি করে সাধারণ জনগণের অনুভূতি নিয়ে খেলার চেষ্টায় বিএনপি!

নিউজ ডেস্ক: ভারতের সঙ্গে বাংলাদেশ সরকারের করা চুক্তি বাতিল, আবরার হত্যার বিষয়কে পুঁজি করে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে হরতাল দিতে চাইছে বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সঙ্গে কথা হলে এমনটাই জানা গেছে।

বিএনপির রাজনীতি কোন পথে যাচ্ছে এমন প্রশ্নের উত্তরে গয়েশ্বর বলেন, আমরা চাচ্ছি-বাংলাদেশের বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে নিজের রাজনীতির এজেন্ডা বাস্তবায়ন করতে। আর এটা দোষের কিছু না। তবে আন্দোলন গড়ে তুলতে হলে প্রয়োজন জনগণের সম্পৃক্ততা। সে ক্ষেত্রে সাধারণ জনগণ যে স্রোতে চলবে, আমরা সেই ইস্যুকে সামনে নিয়ে যদি বড় করি তবে সমাজে আমরা এটার প্রভাব ফেলতে পারবো বলে মনে করি। আর এই কারণেই হরতালের চিন্তা করা হচ্ছে।

এদিকে বিএনপির হরতালের রাজনীতিকে হাস্যকর দাবি করে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এতেই প্রমাণিত হয়, সাংগঠনিকভাবে বিএনপি কতোটা দুর্বল। যাদের নিজের উদ্যোগে একটা আন্দোলন করার মতো শক্তি নেই, তারা এ দেশের জন্য কখনোই ভালো কিছু করতে পারবে না। অন্যের আন্দোলনকে কাজে লাগিয়ে এখন যদি তারা চিন্তা করে হরতাল দেয়ার, এতে তারা আরো বেশি হাসির পাত্রে পরিণত হবে।

এদিকে বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী বলেন, ভারতের কিছু চুক্তি দেশের কল্যাণে হলেও বিএনপি চাচ্ছে বাংলাদেশে অবস্থিত ভারতবিদ্বেষী সমর্থকদের উসকানি দিয়ে দেশকে বিচলিত করতে। তবে সাধারণ মানুষ তাদের

আরও দেখুন

প্রতিরক্ষা সহযোগিতায় একমত ঢাকা-দিল্লি

নিউজ ডেস্ক:বাংলাদেশ ও ভারত নিজেদের মধ্যে প্রতিরক্ষা সম্পর্ক, সামরিক বাহিনীগুলোর যোগাযোগ এবং প্রতিরক্ষা-শিল্প সহযোগিতা আরও …