বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / জাতীয় / আগামী ১০ অক্টোবর থেকে অত্যাধুনিক ভূমি সেবা কার্যক্রম শুরু

আগামী ১০ অক্টোবর থেকে অত্যাধুনিক ভূমি সেবা কার্যক্রম শুরু

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, আগামী ১০ অক্টোবর হতে ভূমি মন্ত্রণালয়ের অত্যাধুনিক হটলাইন কার্যক্রম (কল সেন্টার) চালু হবে। তিনি বলেন, স্বচ্ছতা ও দক্ষতার সাথে জনগণকে ভূমি সেবা দেয়ার এ পদ্ধতি একটা মাইলফলক। হটলাইন নম্বর- ১৬১২৩। 

ভূমিমন্ত্রী সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর মতিঝিলের বিআইডাব্লিউটিএ ভবনে অবস্থিত ভূমি সংস্কার বোর্ডের প্রধান কার্যালয়ে কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনার সভাপতিত্বে সভায় ভূমি সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ আবদুল হক, বোর্ড সদস্য মোহাম্মদ জাকীর হোসেন ও যাহিদা খানমসহ মন্ত্রণালয় ও বোর্ডের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আমরা ভূমি মন্ত্রণালয়ের প্রতিটি অফিসে স্বচ্ছতা নিশ্চিত করতে চাই। ভূমি অফিসের অনিয়মের অভিযোগগুলো জনগণের কাছ থেকে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার উদ্দেশ্যেই মূলত হটলাইন চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া, মন্ত্রী প্রযোজ্য ক্ষেত্রে কোর্ট অব ওয়ার্ডস ভুক্ত সম্পদ দ্রুত ‘ক’ তফশিল ভুক্ত (খাস খতিয়ানভুক্ত) করার প্রক্রিয়া শেষ করা এবং ভূমি ব্যবস্থাপনা অটোমেশন কার্যক্রম দ্রুত এগিয়ে নিয়ে যাওয়ার উপর গুরুত্ব আরোপ করেন।

এছাড়া, এলএ কেস (ভূমি অধিগ্রহণ সংক্রান্ত) সমূহ থেকে অর্থ প্রাপ্তির বিষয়ে জোরালো পদক্ষেপ গ্রহণ করার এবং ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনা মতে যে সকল জমি লিজ প্রদান করা হয়েছে সেসব জমির লিজ কার্যক্রম অব্যাহত রাখার ব্যাপারে সভায় সুপারিশ করা হয়।

আরও দেখুন

চাহিদা মিটিয়েও দেশে উদ্বৃত্ত থাকবে কোরবানির পশু

নিউজ ডেস্ক:আসন্ন পবিত্র ঈদুল আজহায় দেশি গরুতেই কোরবানির চাহিদা মিটবে। সোয়া এক কোটি পশু কোরবানির …