নীড় পাতা / জাতীয় / আগামী বছর সব হজযাত্রীর ইমিগ্রেশন ঢাকায়: ধর্ম প্রতিমন্ত্রী

আগামী বছর সব হজযাত্রীর ইমিগ্রেশন ঢাকায়: ধর্ম প্রতিমন্ত্রী

আগামী বছর থেকে সকল হজযাত্রীর সৌদি অংশের ইমিগ্রেশন ঢাকায় হবে বলে জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। আর বিমান প্রতিমন্ত্রী জানান, আগামী বছর সৌদি অংশের ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করতে বিমানবন্দরে আরো বড় পরিসরে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

রোববার (৭ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে এসব কথা বলেন দুই প্রতিমন্ত্রী।

এদিকে হজযাত্রীদের সার্বিক সুযোগ সুবিধা বাড়াতে কাজ করে যাচ্ছে সৌদি কর্তৃপক্ষ জানালেন সৌদি আরবের ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল আজিজ আল ইয়াহিয়া।

হজযাত্রার চতুর্থ দিনে উত্তরার আশকোনা হজ ক্যাম্পে হজ পরিদর্শন করে দেখা যায় ভোগান্তি ছাড়াই নির্ধারিত সময়ে ঢাকা ছাড়ছেন হজযাত্রীরা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৭৮১ যাত্রী সৌদি আরবে গেছেন। কোন ভোগান্তি ছাড়া নির্বিঘ্নে সহজে যেতে পারায় খুশি হাজিরা।
 সৌদি আরবের ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল আজিজ আল ইয়াহিয়া বলেন, হজ যাত্রীদের সুবিধার জন্য এ বছর লাগেজ বাসায় পৌঁছে দেয়াসহ  ইমিগ্রেশন ঢাকায় করার ব্যবস্থা করা হয়েছে আগামীতে এই সেবা আরো বাড়ানো হবে।
এ সময় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, এ বছরই সৌদি কর্তৃপক্ষ সব ইমিগ্রেশন কার্যক্রম ঢাকাতে করতে চেয়েছিলো। প্রথম বছর আর জায়গার স্বল্পতার কারণে করা সম্ভব হয়নি, আগামী বছর থেকে এই কার্যক্রম পুরোটাই ঢাকায় করা হবে।
আর বিমান প্রতিমন্ত্রী জানান, আগামী বছর বিমানবন্দরে যাত্রীদের সুবিধায় আরো বড় পরিসরে করা হবে ইমিগ্রেশন কার্যক্রম। হজযাত্রার চতুর্থদিনে বিমান ও সৌদি এয়ারের ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৭৮১ যাত্রী সৌদি আরবে গেছেন।

আরও দেখুন

দেশের চেয়ে কম দামে বিদ্যুৎ দিচ্ছে নেপাল

নিউজ ডেস্ক. সব জটিলতা কাটিয়ে নেপাল থেকে বিদ্যুৎ আমদানির পথে আরেক ধাপ এগোল বাংলাদেশ। গতকাল …