নীড় পাতা / জাতীয় / আগামী প্রজন্মকে পরিচ্ছন্ন হয়ে ওঠার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর

আগামী প্রজন্মকে পরিচ্ছন্ন হয়ে ওঠার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর

আগামী প্রজন্মকে শারীরিক ও মানসিক দিক থেকে পরিচ্ছন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।
বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে রাজধানীর রেসিডেন্সিয়াল মডেল স্কুল ও কলেজে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী বলেন,“আমরা সবাই তাকিয়ে আছি আগামী প্রজন্মের দিকে।
আমি নিজেও তাদের সঙ্গে আছি, ভাবি আমার জীবনে যে ভুল হয়েছে এই ভুল যেন আগামী প্রজন্ম না করে। আমি ব্যক্তিগতভাবে যদি কোনো ত্রুটির সঙ্গে যুক্ত থাকি, আগামী প্রজন্ম যেন সেই ত্রুটির সঙ্গে সম্পৃক্ত না হয়।”

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, পরিচ্ছন্নতা ব্যক্তিকে উন্নত হতে সাহায্য করে।

অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব জহিরুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আবদুল হান্নান, ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি তোমো হুজুমি উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বলা হয়, স্যানিটেশন নিয়ে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি করেছে। উন্মুক্ত স্থানে মলত্যাগের হার কমেছে।

২০০৩ সালে ৪২ শতাংশ মানুষ উন্মুক্ত স্থানে মলত্যাগ করত, ২০১৫ সালে তা শূন্যে নেমে এসেছে। এমডিজি অনুযায়ী, ২০১৫ সালের মধ্যে ৬৭ শতাংশ মানুষের কাছে স্যানিটেশন সুবিধা পৌঁছে দেওয়ার যে লক্ষ্যমাত্রা ছিল, সেখানে ৬১ শতাংশ লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে ।

আরও দেখুন

পিরোজপুরে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে দিনব্যাপীপ্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:  ১৩ জুলাই ২০২৪, শনিবার, ঢাকা: মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে পিরোজপুরের …