রবিবার , জানুয়ারি ১৬ ২০২২
নীড় পাতা / জাতীয় / অলির নতুন জোট গড়ার পেছনে মির্জা ফখরুলের ইন্ধন, অভিযোগ নেতাদের

অলির নতুন জোট গড়ার পেছনে মির্জা ফখরুলের ইন্ধন, অভিযোগ নেতাদের

নিউজ ডেস্ক: কর্নেল (অব.) অলির নতুন জোট জাতীয় মুক্তি মঞ্চে সমর্থন দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ নিয়ে বিএনপি নেতাদের মধ্যে বিক্ষুব্ধ মনোভাবের সঞ্চার হয়েছে। অভিযোগ উঠেছে, অলির এই উদ্যোগে মির্জা ফখরুলের ইন্ধন রয়েছে।

সূত্র বলছে, ১ জুলাই (সোমবার) মধ্যরাতে বিএনপির শীর্ষস্থানীয় একাধিক নেতার সঙ্গে অলির বৈঠকের খবর পাওয়া গেছে। ওই বৈঠকে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিতি মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির অন্তত ছয়জন শীর্ষস্থানীয় নেতা।
অলি বিএনপির এই নেতাদের তথ্য প্রমাণ দিয়ে দাবি করেছেন যে, বেগম খালেদার জিয়ার নির্দেশেই অলি নতুন রাজনৈতিক মঞ্চ গঠনের উদ্যোগ গ্রহণ করেছেন। আর এ থেকেই তৈরি হয়েছে সংশয়-সংকট।

এদিকে জোট গঠনে খালেদা জিয়ার মত নেয়া হয়েছে বলে যে প্রচার চালানো হচ্ছে সেগুলোও মিথ্যা বলে দাবি করা হচ্ছে। যদিও সত্যতার সপক্ষে এলডিপির নেতারা বেগম জিয়ার লেখা এক চিরকুট দেখাচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো নিশ্চিত করেছে। তবে অলি এ সম্পর্কে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। এ থেকেই বিএনপির বিক্ষুব্ধ নেতারা মোটামুটি নিশ্চিত হয়েছেন যে, জোট গঠনের বিষয়টি পুরোপুরি পাতানো, আর এতে প্রধান সেনাপতি হয়ে অন্তরালে কাজ করছেন মির্জা ফখরুল।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির বিক্ষুব্ধ একজন নেতা বলেন, খালেদা জিয়ার অনুমতিতে মুক্তি মঞ্চ করার বিষয়টি লোক দেখানো, মিথ্যা এবং বানোয়াট। এ বিষয়ে আমাদের কাছে যথেষ্ট প্রমাণ আছে। যাবতীয় তথ্য সংগ্রহ করে অচিরেই তা প্রকাশ করা হবে।

১ জুন রাতে দলীয় ফোরামকে না জানিয়ে মহাসচিব মির্জা ফখরুলসহ কয়েকজন নেতা কর্নেল অলির মুক্তি মঞ্চের গোপন বৈঠকে যোগ দিয়েছিলেন। এ নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে জানানো হয়েছে।

আরও দেখুন

ইফাতনের বাড়িতে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার

নিউজ ডেস্ক: পাঁচ দশক ধরে বঙ্গবন্ধুর চিঠি সংরক্ষণকারী শহীদ রমজান আলীর স্ত্রী ভিখারি ইফাতনের বাড়িতে …